শাহেদ মিজান, সিবিএন:

শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মুহিবুল হাসান চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক একটি সরকার। এ সরকারের আমলে সকল ধর্মের মানুষেরা নিরাপদ ও সুযোগ সুবিধা পায়। আর অন্য সরকারের নেতৃত্ব পাঠ্যপুস্তকেও সাম্প্রদায়িকতা জাগিয়ে রাখে। কিন্তু আওয়ামী লীগ সরকার পাঠ্যপুস্তক থেকেও সাম্প্রদায়িকতা মুছে দিয়েছে। তাই বাংলাদেশে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

শনিবার (৮ ফেব্রুয়ারী) সন্ধ্যায় কক্সবাজার শহীদ দৌলত ময়দানে হিন্দু, বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সম্মেলনে এ কথা বলেন তিনি।

শিক্ষা উপমন্ত্রী ব্যরিষ্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, মানবিক সহযোগীতায় মিয়ানমার থেকে আশ্রিত রোহিঙ্গাদের অসহায়ত্ব কাজে লাগানোর চেষ্টা করবে জঙ্গীগোষ্ঠীরা। তাই সবার আগে স্থানীয়দের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা কক্সবাজারবাসীকে অন্য দৃষ্টিতে দেখেন। তাই এতো উন্নয়ন কর্মযজ্ঞ কক্সবাজারে চলছে। আগামীতেও আরও উন্নয়নের আওতায় আসবে এ জেলা। তাই সবাইকে একযোগে আওয়ামীলীগের হয়ে কাজ করতে হবে।
তিনি আরও বলেন, চৌফলন্ডীতে বেরিবাধ সংস্কারের কারণে যে রাখাইন জনগোষ্ঠী ক্ষতিগ্রস্ত হবে তাদের একটা ব্যবস্থা করার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের এগিয়ে এসে কাজ করার আহবান জানান। একই সাথে আওয়ামীলীগ সরকার কোন ধর্মের মানুষের ক্ষতি করে উন্নয়ন করতে চাইনা বলেও মন্তব্য করেন তিনি।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- কক্সবাজার সদর রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালীয় কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ জাফর আলম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি উষাতন তালুকদার, সাধারণ সম্পাদক রানা দাশ গুপ্ত প্রমূখ।