ডেস্ক নিউজ:

মেয়র হিসেবে চট্টগ্রাম নগর উন্নয়নে যে প্রত্যাশা ছিল, তা পূরণ করতে পারেননি বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। একই সঙ্গে আবর্জনা অপসারণ, পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে জনগণকে সচেতন করতে ব্যর্থ হয়েছেন বলে জানান তিনি।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের জিইসি মোড়ের একটি হোটেলে দিনব্যাপী আয়োজিত কর্মশালায় এসব কথা বলেন মেয়র। ‘সেইফ অ্যান্ড সাসটেইনেবল সিটিস, হিউমেন সিকিউরিটি ইমিগ্রেশন অ্যান্ড ওয়েলবিং’ শীর্ষক এ কর্মশালার আয়োজন করে আন্তর্জাতিক কয়েকটি সংগঠন ও প্রতিষ্ঠান।

নাছির উদ্দীন আরো বলেন, এ ছাড়া শহরের সমস্যা সমাধানে চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্বির সঙ্গে নগরীর আয়তন বাড়াতে না পারলে সংকট আরো বাড়বে। চট্টগ্রাম সিটি মেয়র বলেন, মিডিয়া পজিটিভ নিউজ করে না। পজিটিভ নিউজ হয় না। শুধু নেগেটিভ ক্যাম্পেইন করে। নেগেটিভ নিউজের মাধ্যমে তারা একধরনের জনমত সৃষ্টি করে। এনাদের মতো করে ওনারা প্রচার করে। এসব সংবাদে মানুষ বিভ্রান্ত হয়।

মেয়র বলেন, চট্টগ্রাম শহর অপরিকল্পিতভাবে গড়ে উঠেছে। বন্দরের সক্ষমতার সঙ্গে নগরীর আয়তন বৃদ্ধি, যোগাযোগব্যবস্থা উন্নত, যানজট নিরসন ও আইনের সঠিক প্রয়োগ নিশ্চিত করতে হবে। বর্তমান সরকার অনেক উন্নয়নকাজে হাত দিয়েছে। উন্নয়নের দায়িত্ব যারা পেয়েছে তারা ব্যক্তিগত সংকীর্ণতা পরিহার করে, অহংবোধ না করে দেশপ্রেমের সঙ্গে কাজ করলে শহরের স্থায়িত্ব নিশ্চিত হবে বলে মনে করেন তিনি।

কর্মশালায় চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল খালেদ ইকবাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকী, বেপজার ব্যবস্থাপক খোরশেদ আলম, সিটি প্ল্যানার রেজাউল করিম বক্তব্য দেন।