সংবাদ বিজ্ঞপ্তি
উন্নয়ন সংগঠন ইপসা দাতা সংস্থা আইওএম এর সহায়তায় কক্সবাজার জেলার ৩টি উপজেলায় আন্দামান ফেরত অভিবাসীদের পুনর্বাসনের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়াছে। এই কর্মসূচীর ধারাবাহিকতায় কক্সবাজার সদর উপজেলায় ২২ নভেম্বর প্রোগ্রাম শেয়ারিং অনুষ্ঠান সম্পন্ন হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কক্সবাজার সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ নোমান হোসেন।
তিনি বলেন, অবৈধ অভিবাসন একটি জঘন্যতম এবং আইনত দন্ডনীয় অপরাধ। কিন্তু তা সত্বেও অবৈধ অভিবাসন বন্ধ হচ্ছে না। প্রতি বছর এ দেশের অনেক নিরীহ মানুষ (নারী, শিশু এবং পুরুষ) এক শ্রেণীর দালার চক্রের খপ্পরে পড়ে নানা প্রলোভনে দেশের ভিতরে কিংবা বিদেশে অভিবাসন ও পাচারের শিকার হচ্ছে। তিনি অবৈধ অভিবাসন রোধে ইপসার এই ধরনের কাজ হাতে নেওয়ার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং অনুষ্ঠানে অংশগ্রহন করার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।
ইপসা-ডিআইবিপি প্রজেক্টে প্রোগ্রাম ম্যানেজার মোঃ জসিম উদ্দিনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন- কক্সবাজার চেম্বার ও কক্সবাজার সিভিল সোসাইটির সভাপতি আবু মোরশেদ চৌধুরী (খোকা), যুব উন্নয়ন কক্সবাজার এর ডেপুটি কোর্ডিনেটর মোঃ শরিফুল ইসলাম, ইপসার আউটরিচ কোর্ডিনেটর ওমর সাদেক।
এছাড়া বিভিন্ন ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান, মেম্বার, এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও প্রজেক্টের কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে উপস্থিত অংশগ্রহণকারী সকলকে নিয়ে সদর উপজেলার আওতাধীন পৌরসভার প্রেতাসওদাগর পাড়ার উপকারভোগী মোঃ রুমানকে বাচ্চাসহ উন্নত জাতের গরু হস্তান্তর করেন।