শাহিদ মোস্তফা শাহিদ, কক্সবাজার সদর:
আওয়ামীলীগের দুর্গ হিসাবে পরিচিত টঙ্গী পাড়া খ্যাত কক্সবাজার সদরের চৌফলদন্ডী ইউনিয়ন থেকে সর্বপ্রথম জেলা বিএনপির সদস্য নির্বাচিত হলেন মাষ্টার মোস্তফা কামাল এমইউপি। সদ্য ঘোষিত কক্সবাজার জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটিতে নির্বাহী সদস্য হিসাবে তার নাম ঘোষিত হয়েছে। এ খবরে তার এলাকায় বিএনপি সমর্থিত নেতাকর্মীরা উজ্জীবিত। জানা যায়, একাধিকবার কক্সবাজার জেলা বিএনপি কমিটি গঠন হলেও চৌফলদন্ডী থেকে কাউকে সদস্য হিসাবে রাখা হয়নি। যার কারণে নেতাকর্মীরা উৎসাহ হারিয়ে ফেলেন। শহীদ জিয়ার আদর্শের একাধিক সৈনিক থাকা সত্ত্বেও সঠিকভাবে মূল্যায়ন করেনি কাউকে। নির্বাচন আসলে ঐ ইউনিয়নে বিএনপির জন্য ভোট চাওয়া খুব কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাড়ায়। কেননা, এ ইউনিয়নে রয়েছে জেলা আওয়ামীলীগের সাবেক আহবায়ক ও মহিলা আওয়ামীলীগের সভানেত্রীর বাড়ি। এর সুবাদে অত্র ইউনিয়নের অধিকাংশ জনগণ বঙ্গবন্ধুর রাজনীতির সাথে জড়িত ছিলেন। এমতাবস্থায় দুঃসময়ে বিএনপির হাল ধরেন মাষ্টার মোস্তফা কামাল এমইউপি। রাজনৈতিক জীবনে অনেক কাঠখড় পুড়িয়ে ১৯৮৯ থেকে ৯২ সাল পর্যন্ত ছাত্র ও যুবদলের সক্রিয় কর্মী, ৯৩-৯৯ পর্যন্ত চৌফলদন্ডী ইউনিয়ন বিএনপির সভাপতি, ২০০০ – ০৪ পর্যন্ত মক্কা শরাইয়া বিএনপির সহ-সভাপতি, ০৬-০৮ পর্যন্ত ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক, ০৯-১৩ পর্যন্ত সভাপতি, ১০-১৪ পর্যন্ত সহ-সাংগঠনিক সম্পাদক ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপি, ১৪-১৭ পর্যন্ত চৌফলদন্ডী ইউনিয়ন বিএনপির সভাপতি, ১৫- অদ্যবধি সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি হিসাবে সম্মানের সাথে দায়িত্ব পালন করে আসছিলেন। সম্প্রতি শাহজাহান চৌধুরী ও এডভোকেট শামিম আরা স্বপ্নার নেতৃত্বাধীন জেলা বিএনপির সদ্য গঠিত কমিটিতে ঠাঁই করে নিয়েছেন বিজ্ঞ রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি মাষ্টার মোস্তফা কামাল। এ খবরে পুরো ইউনিয়নে শহীদ জিয়ার সৈনিকদের মাঝে উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে। ই

উনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাসেল এমইউপি জানান, জেলা বিএনপি সঠিক সময়ে সঠিক নেতৃত্ব বেঁছে নিয়ে একজন ছাত্রদল থেকে উঠে আসা নেতাকে জেলা বিএনপিতে সদস্য নির্বাচিত করায় আমরা আনন্দিত।

এক প্রতিক্রিয়ায় সদস্য মাষ্টার মোস্তফা কামাল এমইউপি জানান প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপির জেলা কমিটির সদস্য হয়ে আগামীতে আপোষহীন দেশনেত্রী বেগম জিয়ার হাতকে শক্তিশালী করতে আরো ভূমিকা পালন করতে পারব।