এম.জিয়াবুল হক, চকরিয়া:

মেধা ও জ্ঞানে গড়বো সোনার বাংলা, স্লোগানে বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশন পরিচালিত কক্সবাজার কেন্দ্রের বঙ্গবন্ধু মেধাবৃত্তি পরীক্ষা ২০১৬ সালের ঘোষিত ফলাফলে চতুর্থ শ্রৈণীতে কক্সবাজার জেলায় প্রথমস্থান অর্জন করেছেন চকরিয়া কোরক বিদ্যাপীঠের কৃতি শিক্ষার্থী অংকনা বড়–য়া। গত ২৪ নভেম্বর বিকালে সাগরপারের অভিজাত হোটেল লংবীচ হলরুমে অনুষ্ঠানে প্রধান অতিথির হাত থেকে কৃতি শিক্ষার্থী অংকনা বড়–য়া প্রথমস্থান বিজয়ী পুরস্কার কম্পিউটার ও ক্রেস্ট গ্রহন করেন।

বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের চেয়ারম্যান এডভোকেট শীমান্ত তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের এমপি আশেক উল্লাহ রফিক, বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান সহ প্রশাসনের কর্মকর্তা ও ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ।

কৃতি শিক্ষার্থী অংকনা বড়–য়া চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলের প্রাথমিক শাখার প্রধান বাবু অলসন বড়–য়া ও গৃহিনী আখীঁ বড়–য়ার ছোট মেয়ে। তাদের গ্রামের রামু উপজেলার পুর্ব মেরংলোয়া। প্রসঙ্গত কৃতি শিক্ষার্থী অংকনা বড়–য়া ২০১৬ সালে অনুষ্ঠিত চকরিয়া উপজেলা পরিষদ মেধা বৃত্তি পরীক্ষায় অংশ নিয়ে প্রথমস্থান অধিকার করেন। মেয়ের অসাধারণ ফলাফলে গর্বিত মা-বাবা তাঁর জন্য সকলের কাছে দোয়া ও আর্শীবাদ কামনা করেছেন।