আব্দুর রশিদ, বাইশারী:
নাইক্ষ্যংছড়িতে অপহৃত দু’কৃষক মো: হোসেন ও নুরুল আজিম উদ্ধার হয়েছে।
বুধবার দিবাগত রাত ৯ টার দিকে তাদের উদ্ধার করা হয়।
নাইক্ষ্যংছড়ির থানার নবাগত অফিসার ইনচার্জ আলমগীর শেখ যোগদানের প্রথম সপ্তাহে এ ধরনের অভিযানে সাধুবাদ দেন অপহৃতের পরিবার। পাশাপাশি উপজেলার অপর অপহৃত ঘুমধুমের নূমকু (মঙ্গল) নামের এক তঞ্চঙ্গাকে একই রাত ৯ টায় উদ্ধার করেন তিনি। অপহৃত বাড়ী ঘুমধুম ইউনিয়নের জামতলী পাড়ায়।
পুলিশ জানান, গত ২১ নভেম্বর মঙ্গলবার দিবাগত রাত ২টায় উপজেলার দোছড়ি ইউনিয়নের বাকঁখালী মৌজার ছাগলখাইয়া এলাকা থেকে তাদের অপহরণ করা হয়েছিল। এলাকার ফয়েজ আহমদের ছেলে মো: হোসন (৪০) ও ফজল করিমের ছেলে নুরুল আজিম (২৯) নামের এ কৃষক রাতে ঘুমাচ্ছিল নিজেদের খামার বাড়িতে। রাত ২ টায় তাদেরকে ২০ জনের সশস্ত্র এক অপহরণকারী দল অপহরণ করে নিয়ে যায়। এর পর ৮ দিনের মাথায় গত ২৯ নভেম্বর বুধবার গভীর রাতে তাদের উদ্ধার করে থানা পুলিশ।
স্থানীয় ইউপি সদস্য নুরুল ইসলাম পরিবারের উদ্ধৃতি দিয়ে জানান- অপহরণকারীরা এর আগে একই এলাকার নুরুল আমিনের বাড়ী থেকে ৫ হাজার টাকা, নুরুল হাকিম থেকে কিছু স্বর্ণ এবং আবদুল মজিদের দোকান থেকে কয়েকটি পানির বোতল ও টাকা সহ মালামাল লুট করে নিয়ে যায়।
এ বিষয়ে জানতে চাইলে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ আলমগীর শেখ জানান- অপহরণের খবর শুনে তিনি নিজেই সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে পৌঁছান এবং অপহৃতদের উদ্ধারে সম্ভাব্য স্থানে পুলিশ দল অভিযান চালাতে গিয়ে নানা বাধার সম্মুখিন হন তারা। অভিযানকারী দল দৌছড়ি, বাইশারী, ঈদগড়, গর্জনিয়া ও আশপাশের পাহাড়ী এলাকাগুলোতে অভিযান চালায়। পরে তাদের কে রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের বৈদ্য পাড়া রাস্তার মাথা গহীন বন এলাকা থেকে উদ্ধার করে পুলিশ। উদ্ধারকৃতদের জিজ্ঞাসাবাদ শেষে পরিবারের হাতে হস্তান্তর করা হয় বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে।