শাহেদ মিজান, সিবিএন:
প্রাথমিক শিক্ষকদের মানোন্নয়নে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কক্সবাজারে দেশের প্রথম লিডারশীপ ট্রেনিং সেন্টার ভবণের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে। মঙ্গলবার
মঙ্গলবার সকাল ১১টার দিকে শহরের রুমারিয়ারছড়াস্থ জেলা প্রাথমিক শিক্ষা অফিসের মাঠে ১০ তলা বিশিষ্ট এ ট্রেনিং সেন্টারের ভিত্তি প্রস্থর স্থাপন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান। এ উপলক্ষ্যে অধিপ্তরের মহাপরিচালক ড.আবুহেনা মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এক সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষায় বাংলাদেশ ভারতের চেয়ে এগিয়ে রয়েছে। সেটি কেবল বর্তমান সরকারের আমলেই সম্ভব হলো। তাই এ মানকে আরো গতিশীল করার লক্ষ্যে দেশে প্রথমবারের মতো অত্যাধুনিক লিডারশীপ ট্রেনিং সেন্টার করার কাজ শুরু করা হয়েছে। যেখানে মান-সম্মত শিক্ষাদানের ক্ষেত্রে শিক্ষকরা প্রশিক্ষণ গ্রহণ করবেন।

তিনি আরো বলে, কক্সবাজারে এই লিডারশীপ ট্রেনিং সেন্টার উদ্বোধনের মাধ্যমে এক নব দিগন্তের সূচনা হলো। এর মাধ্যমে শুরু হয়ে পর্যাক্রমে দেশের আরো লিডারশীপ ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠা করা হবে।

অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিব আসিফ উজ জামান, অতিরিক্ত সচিব গিয়াস উদ্দিন আহমেদসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।