সংবাদ বিজ্ঞপ্তি:

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে উখিয়া উপজেলার মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হলেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ আবদুর রহমান বদি। ১৭ ডিসেম্বর সকালে নব নির্বাচিত কমিটির প্রথম সভায় তিনি নিরঙ্কুশ ভোটে সভাপতি নির্বাচিত হন তিনি। বিদ্যালয়ের আজীবন দাতা ও সদস্য সাইফুর রহিম শাহীনের পরিচালনায় অনুষ্টিত হয় প্রথম সভা। এতে সভাপতিত্ব করেন, প্রিজাইডিং অফিসার ও উখিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রাইহানুল ইসলাম মিয়া। সভার শুরুতে সভাপতি পদে এমপি আলহাজ¦ আবদুর রহমান বদির নাম প্রস্তাব করেন বর্তমান সভাপতি ও নব নির্বাচিত সদস্য মোহাম্মদ নুরুল ইসলাম। এই প্রস্তাবের সমর্থন করেন দাতা সদস্য বিশিষ্ট সাংবাদিক সাইফুর রহিম শাহীন।

অপরাপর সদস্য শিক্ষক জিতেন্দ্র লাল বড়–য়া, সুধীর কান্তি দত্ত ও লুনা চৌধুরীও এই প্রস্তাব সমর্থন করেন। অপরপক্ষে বিদ্যালয়ের নব নির্বাচিত সদস্য মীর্জা জহির রায়হান সভাপতি পদে হলদিয়া পালং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম এর নাম প্রস্তাব করেন। তাঁর এই প্রস্তাবে সমর্থন জানান, নব নির্বাচিত সংরক্ষিত মহিলা সদস্য কোহিনুর ইয়াছমিন। অপরাপর অভিভাবক সদস্য মাহাবুবুল আলম ও আবদুর রহিমও এই প্রস্তাব সমর্থন করেন। এতে ফলাফল দাঁড়ায় ৫-৪। অর্থ্যাৎ সভাপতি পদে ৫ ভোট পান এমপি আবদুর রহমান বদি। অধ্যক্ষ শাহ আলম পান ৪ ভোট। ফলাফল বিবেচনায় আবদুর রহমান বদি সভাপতি পদে নির্বাচিত হন। অপরদিকে ভোটদানে বিরত ছিলেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম।

এদিকে গত ১১ ডিসেম্বর মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্টিত হয়। এর পর নব নির্বাচিত সদস্যদের ভোটে কে সভাপতি নির্বাচিত হবেন তা নিয়ে ব্যাপক জল্পনা কল্পনা শুরু হয়। কিন্তু প্রথম সভায় এমপি বদি সভাপতি নির্বাচিত হওয়ায় সৃষ্ট অচলাবস্থার অবসান হয়েছে বলে জানান নির্বাচিত অধিকাংশ সদস্য।