চীফ রিপোর্টার, সিবিএন:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পালিত কন্যা দাবিদার ‘সাগরিকা কক্সী ওরফে রাবেয়া বেগমের সাক্ষাৎ নিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মো.আলী হোসেন। রোববার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে ডেকে নিয়ে তার সাক্ষাৎ নেয়া হয়। এসময় তার সাথে ছিলেন তার বড়ভাই কবির আহামদ।

সম্প্রতি কক্সবাজার নিউজ ডটকম ও দৈনিক সকালের কক্সবাজার পত্রিকায় ‘ভিক্ষা করছে বঙ্গবন্ধুর পালিত কন্যা ‘সাগরিকা কক্সী’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশ হয়। এই সংবাদের নজরে এলে জেলা প্রশাসক মো. আলী হোসেন ‘সাগরিকা কক্সী’ ডেকে পাঠান।

‘সাগরিকা কক্সী’ জানান, সংবাদের প্রকাশের কথা জানিয়ে গত বৃহম্পতিবার জেলা প্রশাসক মো. আলী হোসেন ‘সাগরিকা কক্সী’কে ডেকে পাঠান। জেলা প্রশাসকের ডাকে রোববার দুপুরে তাঁর সাথে দেখা করেন সাগরিকা কক্সী। প্রায় আধা ঘণ্টা ধরে ‘সাগরিকা কক্সী’র সাথে কথা বলেন জেলা প্রশাসক। এসময় তিনি ‘সাগরিকা কক্সী’কে কক্সবাজার থেকে নিয়ে যাওয়া থেকে বঙ্গবন্ধুর পরিবারের সাথে থাকার বিষয়ে নানা প্রশ্ন করেন। জেলা প্রশাসকের করা সব প্রশ্নের উত্তর দিয়েছেন ‘সাগরিকা কক্সী’। একই সাথে তাৎক্ষণিক ভাবে এই বিষয়ে মুঠোফোনে কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের সাথে বলেন জেলা প্রশাসক।

এই বিষয়ে জেলা প্রশাসক মো.আলী হোসেন বলেন, ‘সংবাদটি দেখে আমি বিষয়টি বিস্তারিত খোঁজ নেয়ার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পালিত কন্যা দাবিদার ‘সাগরিকা কক্সী ওরফে রাবেয়া বেগমকে ডাকি। তার দাবি মতে বিস্তারিত জানার জন্য একটি ফাইল তৈরি করা হচ্ছে। সেটা প্রধান মন্ত্রী কার্যালয়ে পাঠানো হবে। একই সাথে বিষয়টির সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলকে অবহিত করেছি। তিনিও বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।

আরো পড়ুন-কক্সবাজারে ভিক্ষা করছে বঙ্গবন্ধুর পালিত কন্যা ‘সাগরিকা কক্সী’