নেজাম উদ্দিন:
কক্সবাজার শহরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভেজাল বিরোধী অভিযানে ৫ ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে নগদ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বুধবার (২৭ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের কক্সবাজার জেলা সহকারী পরিচালক।সুলতান মাহমুদ মিলন অভিযান পরিচালনা করেন।
অভিযানে কক্সবাজার আইবিপি রোড়ের রহমান ট্রেড়ার্সে মেয়াদউত্তীর্ণ ও বিএসটিআই অনুমোদনবিহীন দ্রব্য রাখার দায়ে পাঁচ হাজার, ভেজাল আচার ও চাটনী রাখার দায়ে দিদার এন্ড ব্রাদার্সকে বিশ হাজার, হাসপাতাল রোড়ের মেসার্স আল্লাহর দান স্টোরকে পাঁচ হাজার টাকা এবং বাজারঘাটায় মিষ্টিরাজকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে তাদের সতর্ক করা হয়।
অভিযান চলাকালে রাস্তার পাশে বিভিন্ন ফলের দোকানেও মূল্য তালিকা চেক করেন সহকারী পরিচালক সুলতান মাহমুদ মিলন ।এইদিকে তিনি বিভিন্ন জাতের প্যাকেটজাত আচার ও চাটনীসহ বিভিন্ন পন্যের নমুনা নিয়ে যান।
অভিযান পরিচালনাকারী সুলতান মাহমুদ মিলন বলেন, আচারের দোকানে বিভিন্ন ভেজাল আচার ও চাটনী রাখার কারনে পর্যটন নগরী কক্সবাজারে পর্যটকরা প্রতারিত হচ্ছে।
তাই আমাদের পর্যকটকের হয়রানী থেকে রক্ষায় আমাদের এই অভিযান অব্যহত থাকবে। বিভিন্ন দোকানের মালিকগন নকল ও বিএসটিআই অনুমোদন বিহীন পণ্য রাখছে। যা অত্যন্ত দুঃখজনক ।
তিনি বলেন, আমাদের অভিযান ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে।
অভিযান চলাকালে কক্সবাজারে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিড়িয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন ।