শাহেদ মিজান, সিবিএন:
আগামী ২৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহেশখালী সফর স্থগিত করা হয়েছে। ওই দিন মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন ও আওয়ামী লীগ আয়োজিত জনসভায় অংশ নেয়ার কথা ছিলো প্রধানমন্ত্রীর। জেলা আওয়ামী লীগ সূত্র এই তথ্য জানা গেছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান জানান, প্রবল কুয়াশা ও শীতের প্রকোপের কারণে এই জনসভা স্থগিত করা হয়েছে বলে জানা গেছে। আগামী ফেব্রুয়ারিতে এই জনসভা অনুষ্ঠিত হতে পারে। প্রধানমন্ত্রী কার্যালয় থেকে এই নির্দেশনা দেয়া হয়েছে।

স্থানীয় সূত্র মতে, দেশের সর্ববৃহৎ প্রকল্প মাতারবাড়ি কয়লা বিদ্যুতের কাজ ১৫ ভাগ সম্পন্ন হয়েছে। এই প্রকল্পের উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ জানুয়ারি মহেশখালী সফর করার দিন নির্ধারিত হয়। একই দিন মাতারবাড়িতে এক জনসভায় প্রধান অতিথির ভাষণ দেয়ার কথা ছিলো। তবে পরে জনসভার ভেন্যু পরিবর্তন করে বড়মহেশখালী মাঠে নির্ধারণ করা হয়। এই সিদ্ধান্তের দুই দিনের মাথায় প্রধানমন্ত্রী মহেশখালী সফর স্থগিত করেছেন।

এদিকে জনসভার ভেন্যু পরিবর্তন নিয়ে মাতারবাড়ির মানুষ ক্ষুব্ধ হয়েছেন। তারা শেষ মুর্হূত পর্যন্ত মাতারবাড়িতেই জনসভা করার দাবি জানিয়েছেন। এখনো এই দাবিতে অটল রয়েছেন সেখানকার মানুষ। স্থগিত সফর পুনরায় করলে জনসভা মাতারবাড়িতেই করার দাবি তাদের।