সংবাদ বিজ্ঞপ্তি:

বাংলাদেশ রাখাইন স্টুডেন্টস্ কাউন্সিল (বিআরএসসি)’র কক্সবাজার জেলা শাখা কমিটির উদ্যোগে এক জরুরী মাসিক সভা কক্সবাজারস্থ রাখাইন বুড্ডিস্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন কেন্দ্রীয় ভবনে ২য় তলায় বিআরএসসি’র কক্সবাজার জেলা শাখার অস্থায়ী কাযার্লয়ে অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে বাংলাদেশ রাখাইন স্টুডেন্টস্ কাউন্সিল বিআরএসসি’র কক্সবাজার জেলা শাখা কমিটির সভাপতি জ জ রাখাইন এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিআরএসসি’র সাবেক নেতৃবৃন্দ, উপদেষ্টা ও পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের রাখাইন ছাত্র-ছাত্রীরা।

সভায় বর্তমান রাখাইন ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সমস্যা, সমস্যা সমাধানের উপায়, ছাত্র-ছাত্রীদের করণীয়, ভবিষ্যৎ পরিকল্পনা ও কম্পিউটার প্রশিক্ষনে বিষয় উপর আলোচনা করা হয়। বারবাকিয়া ইউনিয়নে রাখাইন ছাত্রছাত্রীরা বাংলাদেশ রাখাইন স্টুডেন্টস্ কাউন্সিল বিআরএসসি’র উদ্যোগে বারবাকিয়া ইউনিয়নে রাখাইন ছাত্রছাত্রীদের বিনা মুল্যে কম্পিউটার প্রশিক্ষন চালু করার প্রস্তাব পেশ করে।

এই প্রস্তাবে বাংলাদেশ রাখাইন স্টুডেন্টস্ কাউন্সিল বিআরএসসি’র সিনিয়র উপদেষ্টা ক্যনাইং রাখাইন আগ্রহ প্রকাশ করে জানান, আগামী মাসের মধ্যে বাংলাদেশ রাখাইন স্টুডেন্টস্ কাউন্সিল বিআরএসসি’র সদস্যসহ কম্পিউটার প্রশিক্ষনে পরিচালনা কমিটির প্রতিনিধি দল পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নে রাখাইন পাড়া পরিদর্শন করে স্থানীয় ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের সাথে আলোচনা করে কম্পিউটার প্রশিক্ষনের প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে ।

সভায় বাংলাদেশ আদিবাসী ফেরাম, কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক ও বিআরএসসি’র উপদেষ্ঠা মংথেন হ্লা রাখাইন, বাংলাদেশ আদিবাসী ফেরাম, কক্সবাজার জেলা শাখা কমিটি’র সাংগঠনিক সম্পাদক ও বিআরএসসি’র উপদেষ্টা ক্যজ অং উপস্থিত ছিলেন।