নুরুল কবির,বান্দরবান :

মায়ানমার থেকে পালিয়ে আসা বান্দরবান সীমান্তের জিরো লাইনে অবস্থানরত রোহিঙ্গাদের মায়ানমারে ফেরত পাঠাতে কাজ করছে সরকার। মায়ানমার সরকারের শর্ত আমরা পূরণ করার চেষ্টা করছি। সম্প্রতি আমরা মায়ানমারের মংডুতে গিয়ে জয়েন্ট ওয়ার্কির গ্রুপের বৈঠক করে বাংলাদেশে অবস্থানরত মায়ানমার নাগরিকদের ফেরত নেওয়ার জন্য আলাপ আলোচনা করি এবং জয়েন্ট ওয়ার্কির গ্রুপের বৈঠকে মংডুর জেলা প্রশাসক আমাদের জানান ,আমরা বাংলাদেশে চলে যাওয়া রোহিঙ্গাদের ফেরত আনতে আমাদের উর্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করব,এমনটাই জানালেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো:আবদুল মান্নান।

বুধবার সকালে বান্দরবান জেলা প্রশাসন পরিচালিত পর্যটন কেন্দ্র মেঘলার নবনির্মিত চিড়িয়াখানার ২নং গেইটের শুভ উদ্বোধনকালে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো:আবদুল মান্নান সাংবাদিকদের এসব তথ্য জানান। এসময় কমিশনার আরো জানান,আমরা দেখি এসেছি মায়ানমার সরকার রোহিঙ্গাদের আশ্রয়ের জন্য কিছু ক্যাম্প তৈরি করছে এবং কিছু পদক্ষেপ গ্রহণ করছে ,আশা করি রোহিঙ্গাদের ফেরত নিতে দ্রুত পদক্ষেপ নেবে মায়ানমার সরকার।

বান্দরবানের মেঘলার নবনির্মিত চিড়িয়াখানার গেইটের শুভ উদ্বোধনকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়,অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিউল আলম,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো:মুফিদুল আলম,নেজারত ডেপুটি কালেক্টর মো:আলী নুর খানসহ সরকারি উর্ধতন কর্র্মকর্তা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।