প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার জেলার একমাত্র সাহিত্যসংগঠন ‘কক্সবাজার সাহিত্য একাডেমী’ সপ্তদশবর্ষ পূর্ণ করে অষ্টাদশবর্ষে পদাপর্ণ করেছে। এ উপলক্ষে আগামী ১৩ মে ২০১৮ রবিবার বিকাল ৪টায় কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে আলোচনা সভা, কবিতাপাঠ ও সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। একই সাথে বিগত চার বছরে ‘কক্সবাজার সাহিত্য একাডেমী পুরস্কার’ প্রাপ্তদেরকে আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান ও সম্বর্ধনা প্রদান করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলা একাডেমির মহাপরিচালক প্রফেসর ড. শামসুজ্জামান খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যথাক্রমে কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এ কে এম ফজলুল করিম চৌধুরী, কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মীর জাফর আহামদ, কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর ক্য থিং অং, কক্সবাজার আইন কলেজ প্রাক্তন অধ্যাপক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ও কক্সবাজার কলেজের ইংরেজি বিভাগের প্রাক্তন অধ্যাপক প্রফেসর মুফীদুল আলম।

কক্সবাজারের তৃণমূলের সন্তান লেখক, শিক্ষাবিদ, কবি, গবেষক, প্রাবন্ধিক, সমালোচক ও বুদ্ধিজীবী প্রফেসর ড. সলিমুল্লাহ খান ২০১৪ সালের, ছড়াকার, গবেষক, শিক্ষক ধনীরাম বড়–য়া ২০১৫ সালের, কবি-সম্পাদক অমিত চৌধুরী ২০১৬ সালের ও চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য শিক্ষাবিদ, কথা সাহিত্যিক, কবি, গবেষক প্রফেসর ড. শিরীণ আখতার ২০১৭ সালের জন্য কক্সবাজার সাহিত্য একাডেমী পুরস্কার পাচ্ছেন। উল্লেখ্য, ২০০১ সালে কক্সবাজার সাহিত্য একাডেমী প্রতিষ্ঠার পর থেকে কক্সবাজার জেলার বিদগ্ধ কবি-সাহিত্যিকদেরকে এই পুরস্কার প্রদান করে আসছে।

অনুষ্ঠানে একাডেমীর সংশ্লিষ্ট সকলসহ জেলার কবি-সাহিত্যিক, সাহিত্যামোদিদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য একাডেমীর সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম ও সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল আহবান জানিয়েছেন।