বিনোদন ডেস্ক :

শুনুন, ফুটবল বিশ্বকাপের অফিসিয়াল সং

প্রতি চার বছর পর পর আসে ফুটবল বিশ্বকাপ। সারা বিশ্বকাপানো এ টুর্নামেন্ট এ বছর অনুষ্ঠিত হচ্ছে। আর তো মাত্র কয়েকটা দিন। ফুটবল জ্বড়ে বুধ হয়ে যাবে গোটা বিশ্ব। আর এই বিশ্বকাপের একটি আকর্ষণীয় অংশ হচ্ছে বিশ্বকাপের অফিশিয়াল গান। এরই মধ্যে ‘লিভ ইট আপ’ শিরোনামে মুক্তি পেল ২০১৮ সালের বিশ্বকাপের থিম সং বা অফিশিয়াল গানটি। বিশ্বকাপের থিম সং বলে কথা, আলোড়ন তো তুলবেই। ইউটিউবে মুক্তি পাওয়ার এক দিনের মাথায় গানটি সাড়া ফেলেছে অনলাইনে। এরই মধ্যে ইউটিউবে গানটি প্রায় অর্ধকোটি ভিউ হয়েছে।

২০০৬ সালের জার্মানিতে অনুষ্ঠিত বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে গেয়েছিলেন বিশ্ববিখ্যাত কলম্বিয়ান পপ গায়িকা শাকিরা। ‌‘হিপস ডোন্ট লাই’ শিরোনামের সে গানটি বেশ জনপ্রিয়তাও পেয়েছিল। এরপর ২০১০ বিশ্বকাপের থিম সংটিও গেয়েছিলেন এ গায়িকা। ‘ওয়াকা ওয়াকা’ শিরোনামের সেই গান এখনো ফেরে মানুষের মুখে মুখে। তবে ২০১৪ সালের বিশ্বকাপে ছিলো না শাকিরার অংশগ্রহণ, ব্রাজিলে আয়োজিত টুর্নামেন্টটির প্রচার সংগীত গেয়েছিলেন জেনিফার লোপেজ ও পিটবুল।

২০১৮ সালের বিশ্বকাপের মূল সুরে দেখা গেছে দারুণ চমক। অন্য আয়োজনগুলোর মতো এবারের গানটিও তৈরি করা হয়েছে নাচের উপযোগী করে। রাশিয়া বিশ্বকাপের অফিশিয়াল অডিও গানটি প্রকাশিত হয়েছে। গানটিতে কণ্ঠ দিয়েছেন হলিউড অভিনেতা ও র‌্যাপার উইল স্মিথ, পুয়ের্তোরিকান সংগীতশিল্পী নিকি জ্যাম ও কসোভোর গায়িকা ইরা ইসত্রেফি।

জানা যায়, আগামী ১৫ জুলাই মস্কোর লুজনিকি স্টেডিয়ামে ফুটবল বিশ্বকাপের ফাইনালে গানটি পরিবেশন করবেন এই ত্রয়ী। থাকবেন সংগীত আয়োজক ডিপলোও।