নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার সদর উপজেলার পিএমখালীতে গরু চুরির হিড়িক পড়েছে। গেল এক পক্ষকালে ৮ টি বাড়িতে গরু চুরির ঘটনা ঘটেছে। শুধুমাত্র পিএমখালীর ঘাটকুলিয়া পাড়া গ্রামেই চুরি হয়েছে ১০টি গরু। এরমধ্যে ঘাটকুলিয়াপাড়ার মৃত মাস্টার হোসাইন আলীর পুত্র নুরুল আলমের বাড়ি থেকে ৫টি, নবী হোসনের পুত্র আলী হোসেনের বাড়ি থেকে ১টি, মোঃ ইলিয়াছের বাড়ি থেকে ১টি,আবদুল মজিদের পুত্র ফজল হকের বাড়ি থেকে ১টি। এছাড়া দিন দুপুরে বিলের মধ্যে থেকে ধরে কৌশলে বিক্রি করে দিচ্ছে বিশাল গরু চোর সিন্ডিকেট।

৫টি গরু চুরি হওয়া ক্ষতিগ্রস্থ নুরুল আলম জানান, আমার গরুটি রাবার ড্যামের পাশে ঘাটকুলিয়াপাড়া অংশে চরার জন্য দিয়ে আসলে দুপুরের সময় পাশ্ববর্তী ঝিলংজা চাঁন্দের পাড়ার খুইল্লা মিয়ার পুত্র মোহাম্মদুল্লাহ আমার গরুটি চুরি করে নিয়ে যাওয়ার সময় রাবার ড্যামের পাশে দোকানের লোকজন দেখে ফেলে । পরে কৌশলে একই এলাকার আবদুল করিমের পুত্র রিয়াজ উদ্দিনের কাছে গরুটি দিয়ে পালিয়ে যায় মোহাম্মদুল্লাহ। ঘটনা এলাকায় জানাজানি হলে গরুর মালিক নুরুল আলম উক্ত গরুর জন্য মোহাম্মদুল্লাহর বাড়িতে গেলে তার মা প্রথমে গরু চুরির কথা স্বিকার করেন এবং গরু ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেয়। পরের দিন তা অস্বীকার করায় গরুর মালিক নুরুল আলম কক্সবাজার মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন বলে জানিয়েছেন।

চাঁন্দের পাড়ায় আইনশৃংখলা পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। মাদ্রাসা ও বিদ্যালয়গামি শিক্ষার্থীরা পথে বখাটেদের দ্বারা আক্রান্ত হচ্ছে বলে অভিভাবকের অভিযোগ। গরু চোরদের ধরতে এবং এলাকার নিরাপত্তার স্বার্থে চাঁেন্দরপাড়া এলাকায় মাদকসেবি, ইভটিজারদের বিরুদ্ধে অভিযান জরুরি। এছাড়া রাতে পুলিশি টহল জোরদার করার অনুরোধ জানিয়েছেন এলাকাবাসি। জনসাধারণের জানমাল রক্ষায় গরু চোরদের ধরতে প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন ক্ষতিগ্রস্থরা।