প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার সদরের পশ্চিম লারপাড়া জামে মসজিদ পরিদর্শন করেছেন তথ্য মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

এসময় তিনি বলেছেন, শেখ হাসিনার সরকার মসজিদ মাদ্রাসার উন্নয়নে ব্যাপক কাজ করে ইসলাম ধর্মের প্রসারে সবচেয়ে বেশী ভুমিকা রেখেছে বর্তমান সরকারের সময়ে কক্সবাজারে যে পরিমান ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন করেছেন, অতীতের কোন সরকার তার অর্ধেকাংশও করেনি। তবুও কিছু রাজনৈতিক দল বা এক শ্রেণীর মানুষ বর্তমান সরকারকে ইসলামের পক্ষের নয় বলে নানা অপপ্রচার ও মিথ্যাচার করে থাকেন অথচ শেখ হাসিনার সরকারই দেশের প্রতিটি উপজেলায় একটি করে দৃষ্টিনন্দন মসজিদ প্রতিষ্ঠা করছে।

এমপি কমল বলেন, সরকার ইসলামী শিক্ষা সকলের জন্য বাধ্যতামূলক, ছেলে-মেয়েদের নৈতিক শিক্ষাসহ মাদরাসা শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে জাতীয় শিক্ষানীতি প্রণয়ন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় আধুনিক শিক্ষাকে সম্পৃক্ত করে শত বছরের দাবি ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ও প্রতিষ্ঠা করেছেন। শিক্ষা, খাদ্য, বিদ্যুৎ ও অবকাঠামো খাতে সরকারের বিভিন্ন সাফল্যের কথা তুলে ধরে এমপি কমল উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে অসাম্প্রদায়িক ও মানবিক সমাজ গঠনে সমাজের মুরব্বি ও আলেমদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার আহবান জানান।

পরিদর্শনকালে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি পশ্চিম লারপাড়া জামে মসজিদের উন্নয়নে দেড়লক্ষ টাকা অনুদান দেয়ার কথা বলেন। এসময় স্থানীয় মুরব্বি, সমাজসেবক, ধর্মপ্রাণ মুসল্লী, কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক রুস্তম আলী চৌধুরী, রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক, এমপি কমলের ব্যক্তিগত সহকারি আবু বক্কর ছিদ্দিক প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।