প্রেস বিজ্ঞপ্তি:

আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, ১৫ আগস্ট বাঙ্গালী জাতির জন্য একটি কলঙ্কজনক দিন। এই দিনেই আমরা হারিয়েছি জাতির শ্রেষ্ট সন্তান, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’কে। স্বাধীনতা বিরোধী শক্তি ক্ষমতা দখল করতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে। ঘাতকদের উদ্দেশ্য ছিল স্বাধীনতার সকল অর্জন ধ্বংস করে দেয়া এবং বাংলাদেশকে পাকিস্তানের একটি প্রদেশ বানানো।

তিনি আরো বলেন, বাঙ্গালী জাতির স্বাধীনতার আন্দোলনে নেতৃত্ব দেয়ার কারণেই ঘাতকরা বঙ্গবন্ধুকে টার্গেট করেছিল। তারা আমাদের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি। ফলে তারা একটি গণতান্ত্রিক, স্বাধীন ও সার্বভৌম এবং প্রগতিশীল জাতি হিসেবে বাঙ্গালী জাতির উত্থান বাধাগ্রস্থ করতে ইতিহাসের এই নৃসংশ হত্যাকান্ড ঘটিয়েছে। সেই বাঙ্গালী জাতি আজ জাতির জনকের কন্যার নেতৃত্বে বিশ্ব দরবারে মাথা উচু করে দাড়িয়েছে। ইতিহাসের আস্থাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে সেই বিশ্বাস ঘাতকরা। ঢাকার ৩২নং সড়কে বঙ্গবন্ধুর বাড়িটি ছিল সকল আন্দোলনের কেন্দ্রবিন্দু। এ কারণে ঘাতকরা এই বাড়িতেই তাঁকে তাঁর স্ত্রী, পুত্র, পুত্রবধূ, নিরাপত্তা কর্মকর্তা এবং অন্যদের হত্যা করে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করা মানে একজন ব্যক্তিকে হত্যা করা নয়, এটি ছিল একটি দীর্ঘ ষড়যন্ত্রের অংশমাত্র। ঘাতকরা ১৯৭১ সালেই বঙ্গবন্ধুকে হত্যা করতে চেয়েছিল এবং আগরতলা ষড়যন্ত্র মামলায় তাঁকে ফাঁসিতে ঝুলাতে চেয়েছিল। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র সফল হয়নি।

তিনি শুক্রবার বেলা ১২টায় কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুচ্ছফা বিকম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সমবায় বিষয়ক সম্পাদক খোরশেদ আলম কুতুবী, জেলা আওয়ামী লীগ নেতা শফিউল ্আলম কুতুবী, মহেশখালী উপজেলা আওয়মাী লীগের সহ-সভাপতি ফরিদুল আলম, কুতুবদিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির, মহিলা ভাইস চেয়ারম্যান মেহেরুন্নেছা, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাস্টার রুহুল আমিন, মোঃ ফরহাদ, উপজেলা আওয়ামী লীগের নেতা হাজী আবু তাহের, আসাদ উল্লাহ, মিজবাহ উদ্দিন, কুতুবদিয়া যুবলীগের আহবায়ক আবু জাফর ছিদ্দিকী, মহেশখালী উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এডঃ শেখ কামাল, কুতুবজুম যুবলীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন। এ ছাড়া উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।