প্রেস বিজ্ঞপ্তি :
বাংলাদেশের সকল স্কুল এবং কলেজের জেএসসি, এসএসসি এবং এইচএসসি পরীক্ষার ফলাফল পাওয়া যায় www.sohopathi.com ওয়েবসাইটে। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোর যোগাযোগের এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যও পাওয়া যাবে ওয়েবসাইটিতে।

বর্তমানে বাংলাদেশের এমন কোন প্লাটফর্ম নেই যেখানে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন পাবলিক পরীক্ষার ফলাফল দেখা যায়। ফলে কোন শিক্ষা প্রতিষ্ঠানগুলো ভালো করছে, কোনটি খারাপ করছে তা তুলনা করা কষ্টকর হয়ে যায়। www.sohopathi.com বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ২০১২ থেকে ২০১৮ সালের জেএসসি, এসএসসি এবং এইচএসসি পরীক্ষার ফলাফল সংরক্ষিত আছে। ফলাফলের ইতিহাস দেখে আপনি সহজে সিদ্ধান্ত নিতে পারবেন কোন প্রতিষ্ঠানটি ভালো করছে কিংবা কোন শিক্ষাপ্রতিষ্ঠানে আপনার সন্তানকে ভর্তি করাবেন।

শিক্ষা প্রতিষ্ঠানের ফলাফল ছাড়াও এ ওয়েবসাইটে আপনি যে কোন শিক্ষার্থীর বোর্ড রেজাল্ট দেখতে ও প্রিন্ট করতে পারবেন। রেজাল্টের উপর ভিত্তি করে জেলা ও থানা ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের র‍্যাংকিং এর কাজও করছে সহপাঠী। সহপাঠীর প্রধান নির্বাহী নুর হোসাইন জানান বর্তমানে শুধু রেজাল্টের উপর ভিত্তি করে র‍্যাংকিং করলেও ভবিষ্যতে পাবলিক রিভিও, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো, ছাত্র-শিক্ষক অনুপাত ইত্যাদি বিষয়গুলো র‍্যাঙ্কিঙয়ে যুক্ত করা হবে।

এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আপডেট ও ভর্তি তথ্য পাওয়া যায় ওয়েবসাইটিতে। বিভিন্ন টেক্সটবুকের ই-বুক ভার্সনও ডাউনলোড করা যাবে ওয়েবসাইটটি থেকে। সহপাঠী সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন – www.sohopathi.com