চট্টগ্রামের হাটহাজারীতে স্বামীকে নতুন লুঙ্গি পরতে না দেয়ায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার ভোরে হাটহাজারীর চিকনদন্ডী ইউনিয়নের খন্দকার পাড়ায় এ ঘটনা ঘটে।

স্থানীয় প্যানেল চেয়ারম্যান তোফায়েল আহামদ এই বিষয়টি নিশ্চিত করেন।

অভিযুক্ত স্বামী হাটহাজারীর চিকনদন্ডী ইউনিয়নের খন্দকার পাড়ার জহুর আলম সওদাগরের ছেলে বদিউল আলম সোহাগ।

খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবার ভোরবেলা নতুন লুঙ্গি পরিধান নিয়ে নিহত স্ত্রী রিনা আক্তারের (৩৩) সঙ্গে কথা কাটাকাটি হয় বদিউল আলমের। এ সময় তার স্ত্রী বাঁধা দেয়। এতে স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সোহাগ ক্ষিপ্ত হয়ে তার স্ত্রী রিনাকে গলাটিপে হত্যা করে।

পরে নিহতের দুই শিশুকন্যাকেও মারতে উদ্যত হলে তারা দৌড়ে ঘর থেকে বের হয়ে চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে আসলে অভিযুক্ত সোহাগ পালিয়ে যায়। পরে স্থানীয়রা সোহাগকে আটকে রেখে পুলিশের হাতে সোপর্দ করেন।

স্থানীয় প্যানেল চেয়ারম্যান মো. তোফায়েল আহমেদ বলেন, ‘অভিযুক্ত ছোটবেলা থেকেই মানসিক ভারসাম্যহীনতায় ভুগছে। কখনও ভালো আবার কখনও খারাপ। তার বড় ভাইয়েরও একই অবস্থা যা এলাকার সবাই জানে। অভিযুক্ত এর আগেও দুই বিয়ে করেছেন। প্রথম ও দ্বিতীয় স্ত্রী স্বেচ্ছায় তালাক দিয়ে চলে গেলেও প্রথম স্ত্রীর কন্যা তার কাছে থাকেন।’

এদিকে নিহতের ভাই বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলার সত্যতা নিশ্চিত করে অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান বলেন, ‘আসামিকে আদালতে পাঠিয়ে দেওয়া হয়েছে।’