কক্সবাজার শহরে জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে এক ছাত্রলীগ নেতাকে ধরে নিয়ে পিটিয়ে আহত করেছে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৭ জুলাই) বিকেলে এ ঘটনা ঘটে। আহত ছাত্রলীগ নেতার নাম রাজিবুল ইসলাম মোস্তাক। তিনি কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক।

জানা গেছে, বিকেল সাড়ে ৫টার দিকে ছাত্রলীগ এবং আওয়ামী লীগের চার-পাঁচজন নেতা শহরের লালদীঘির পাড়স্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বসে কথা বলছিলেন। এ সময় হঠাৎ কয়েকশ’ কোটা আন্দোলনকারী শিক্ষার্থী মিছিল নিয়ে এসে রাজিবুল ইসলাম মোস্তাককে ধরে নিয়ে যায়। পরে দলীয় কার্যালয়ের পাশে নিয়ে লোহার রড ও লাঠিসোটা দিয়ে তাকে পিটিয়ে আহত করে চলে যায়। পরে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যায়।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাক্তার আশিকুর রহমান বলেন, মোস্তাক বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন। তার হাতে কাটার আঘাতের চিহ্ন রয়েছে।

জানা যায়, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে সকাল সোয়া ১০টা থেকে কক্সবাজার সরকারি কলেজের গেটের সামনে ও লিংক রোডের সামনে সমবেত হন বিপুল সংখ্যক শিক্ষার্থী। সেখান থেকে কোটা সংস্কারের দাবিতে নানা স্লোগান দেন তারা। এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা এসে আন্দোলনকারীদের ওপর হামলা চালায়। এতে অন্তত পাঁচজন শিক্ষার্থী আহত হয়।
-আরটিভি