আব্দুস সালাম,টেকনাফ :
কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে বঙ্গোপসাগরের শাহপরীর দ্বীপের কাছাকাছি একটি ফিশিং ট্রলার ডুবির ঘটনায় ১১ জনকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন নুর মোহাম্মদ (সৈকত) নামে আরও ১ জন।

এ বিষয়টি নিশ্চিত করেছেন সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুজিবুর রহমান।

বুধবার (২৪ জুলাই) দুপুর ২টার দিকে কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিন যাওয়ার পথে সাগরে ঝড়ের কবলে পড়ে এই ট্রলার ডুবির ঘটনা ঘটে। পরে আশপাশের ট্রলারের লোকজন এসে ডুবে যাওয়া ট্রলারের মাঝিমাল্লাসহ ১১ জন উদ্ধার করে। এখনও একজন নিখোঁজ রয়েছেন।

এ বিষয়ে চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দা মো. সাদ্দামের মালিকানাধীন ট্রলারে করে টেকনাফ থেকে সেন্টমার্টিন দ্বীপে বিভিন্ন নিত্যপণ্য বহন করে নিয়ে যাচ্ছিল। এ সময় ট্রলারটি ডুবে যায়। তবে উদ্ধার হওয়া ব্যক্তিদের তাৎক্ষণিক পরিচয় নিশ্চিত করতে পারেননি তিনি।

এ বিষয়ে সেন্টমার্টিন বোট মালিক সমিতির সভাপতি রশিদ আহমদ জানান, মাঝিমাল্লাসহ ১২ জন লোক ট্রলারটি নিয়ে টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্ট মার্টিনের উদ্দেশে যাচ্ছিলেন। তখন সাগরে প্রবল ঢেউয়ের তোড়ে সেটি ডুবে যায়। স্থানীয় জেলেরা তখন নৌকা নিয়ে গিয়ে ১১ জনকে উদ্ধার করতে পারে। কিন্তু একজন এখনও নিখোঁজ রয়েছেন বলে জানান তিনি।

এদিকে ট্রলার ডুবিকে কেন্দ্র করে সেন্টমার্টিনে স্থানীয়দের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সংর্ঘষের ঘটনায় একজন গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হয়েছে বলে নিশ্চিত করেছেন স্থানীয় চেয়ারম্যান।