অনলাইন ডেস্ক

টানা পাঁচ দিন বন্ধ থাকার পর গতরাত থেকে বাসাবাড়িতেও মিলছে ইন্টারনেট সেবা। তবে আপাতত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইন্সটাগ্রাম খুলে দেওয়া হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্তের কথা জানায়নি সরকার।

এর আগে মঙ্গলবার (২৩ জুলাই) রাতে পরীক্ষামূলকভাবে চালু হয় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা। অগ্রাধিকার ভিত্তিতে কূটনীতিক পাড়া, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বিদ্যুৎ, ফ্রিল্যান্সিং ও প্রযুক্তি এবং রপ্তানিমুখী খাত পাচ্ছে ওয়াইফাই সেবা। বন্ধ ছিল বাসাবাড়িতে ব্যান্ডউইথ সরবরাহ। কিন্তু গতকাল রাত থেকে বাসাবাড়িতে ব্যান্ডউইথ চালু হয়েছে।

বুধবার (২৪ জুলাই) তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানান, ফেসবুকসহ সামাজিক মাধ্যম নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ব্রডব্যান্ডের পর ফোরজি সেবা চালু নিয়ে শুক্র (২৬ জুলাই) ও শনিবার (২৭ জুলাই) মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠকে বসবে বিটিআরসি। তারপর রোববার (২৮ জুলাই) মোবাইলে ফোরজি সেবা চালু করা হবে।

জানা গেছে, আইন ও সরকারের নির্দেশনা না মানায় আপাতত বন্ধই থাকবে ফেসবুক ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যম। সরকারের নির্দেশনা মানবে এমন নিশ্চয়তা পেলেই কেবল ফেসবুক চালুর বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার।