এইচ এম রুহুল কাদের,চকরিয়া:

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ডাকে অসহযোগ কর্মসূচীর প্রথম দিনে উত্তপ্ত কক্সবাজারের চকরিয়া শহর । রবিবার (৪আগষ্ট) সকাল থেকে জনতা শপিং সেন্টারের সামনে অবস্থান নেন উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী,পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী,প্যানেল মেয়র মুজিবুল হক মুজিবের নেতৃত্বে আওয়ামী লীগের একাংশ। অপরদিকে থানা রাস্তার মাথা সিস্টেম কমপ্লেক্সে অবস্থান নেন সাবেক সংসদ সদস্য জাফর আলমের নেতৃত্বে আরেকটি অংশ।

অসহযোগ আন্দোলনের সমর্থনে সকাল থেকে তিন দফা মিছিল বের করে আন্দোলনকারীরা।সকালে সরকারি হাসপাতাল সড়ক থেকে, দুপুরে পুরাতন বাস স্টেশনে,বিকাল ৩টায় ওয়াপদা সড়কের মুখ থেকে মিছিল বের করে। শিক্ষার্থীরা মিছিল নিয়ে মহাসড়ক প্রদক্ষিণ করার সময় আওয়ামী লীগের বাঁধার মুখে পড়ে রাস্তায় বেশিক্ষণ থাকতে পারেনি।

সকালে আন্দোলনের সমর্থনে মিছিল বের করলে সাবেক সংসদ সদস্য জাফর আলমের নেতৃত্বে তার নেতা-কর্মীরা ফাঁকা গুলি করে । এবং উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী,মেয়র আলমগীর চৌধুরী নেতৃত্বে আওয়ামী লীগে অপর গ্রুপ একসাথে মিলিত হয়ে কিছুক্ষণ বিক্ষোভ করে। বিকাল ৩টার দিকে মহাসড়কে শতাধিক শিক্ষার্থীরা আরেকটি মিছিল নিয়ে জনতা শপিং সেন্টারের দিকে যেতে চাইলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। পরে মার্কেট ও বিভিন্ন গলি-দোকান থেকে সন্দেহভাজন ব্যাক্তিকে ধরে পিটুনি দেয়। এতে অন্তত ১০ জন আহত হয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা ।