কক্সবাজার সিটি কলেজে ২০২৪-২৫ শিক্ষবর্ষ একাদশ শ্রেণির নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।
৮ আগস্ট বৃহস্পতিবার অধ্যক্ষ ক্য থিং অং এর সভাপতিত্বে প্রভাষক জহিরুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ, ত্রিপিটক থেকে পাঠ করেন বিএমটি বিভাগের শিক্ষার্থী ঋত্বিক বড়ুয়া,গীতা থেকে পাঠ করেন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সহদেব শর্মা।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একাদশ শ্রেণির ভর্তি কমিটির আহ্বায়ক ও রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ আশফাকুর রহমান। নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মানবিক বিভাগ হতে শিরিন আফরিন আঁখি,ব্যাবসায় বিভাগ হতে রাশেদুল করিম সাকিব ও বিজ্ঞান বিভাগ হতে তানহা তাসনিম খান।

অধ্যক্ষ তাঁর বক্তব্যে শিক্ষার্থীদেরকে বৈষম্য বিরোধী বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করার তাগিদ দেন। তিনি আরো বলেন,ন্যায় ও সাম্য প্রতিষ্ঠায় শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে যেকোন দুর্যোগ মুহূর্তে।
এছাড়া আরো বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক, হিসাবে বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক গোপাল কৃষ্ণ দাশ, পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জেবুন্নেছা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আকতার উদ্দিন চৌধুরী, বায়োকেমিস্ট্রি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শারায়াত পারভীন লুবনা, কম্পিউটার সায়েন্স বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আবুল কালাম ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক নাছির উদ্দিন প্রমুখ।