সোয়েব সাঈদ, রামু
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে রামুতে মোমবাতি প্রজ্বলন করেছে সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার (৯ আগস্ট)সন্ধ্যা ৭ টায় রামু উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষার্থীরা এই মোমবাতি প্রজ্বলন কর্মসূচির আয়োজন করে।

এর আগে তারা দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নেন। সকাল থেকে রামুর গুরুত্বপূর্ণ সড়কে যানজট নিরসন,সড়কের উভয় পাশে ময়লা আবর্জনা পরিষ্কার,উপজেলা প্রাঙ্গণ সহ শহীদ মিনার পরিষ্কার পরিচ্ছন্নতা শেষে সন্ধ্যায় এই মোমবাতি প্রজ্বলন করা হয়। এসময় প্রজ্বলিত মোমবাতি হাতে নিয়ে শিক্ষার্থীরা নানা স্লোগান দেন এবং দেশাত্মবোধক গান পরিবেশনের মাধ্যমে শহীদ মিনার প্রাঙ্গণ মাতিয়ে তুলেন।

সাধারণ শিক্ষার্থীদের এ মোমবাতি প্রজ্বলনে অংশ নেন, কক্সবাজারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ভুমিকা রাখা জিনিয়া শারমিন রিয়া, আলমগীর চৌধুরী, শহিদুল ওয়াহিদ সাহেদ, জানে আলম মিতুল, ফারিয়া রশিদ নেহা, ফরহাদসহ অনেকেই। সাধারণ শিক্ষার্থীদের এই দিনব্যাপী কর্মসূচিতে মোহাম্মদ কায়েস, হাসনাতুল জান্নাত ওয়ামিয়া, তারমিনা আক্তার এবং তাহসিনের ডাকে অসংখ্য শিক্ষার্থী স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন।

এসময় শিক্ষার্থীরা বলেন, এদেশের শিক্ষার্থীরা অসম্ভবকে সম্ভব করেছে। লাখ লাখ শিক্ষার্থী অধিকার আদায়ের জন্য নির্ভয়ে নেমে এসেছে রাজপথে। অবশেষে শিক্ষার্থীরা সফল। ১৫ বছরের ফ্যাসিস্ট সরকারের পতন হয়েছে। ছাত্র-জনতার ত্যাগের মধ্য দিয়ে ও তাদের রক্তের বিনিময়ে আমরা যেই সামনের বাংলাদেশের দিকে যাচ্ছি, তাদের স্মরণেই আজ এই মোমবাতি প্রজ্বলন।