সিবিএন ডেস্ক:
অতিরঞ্জিত সংবাদ প্রকাশ করলে সাংবাদিকদের ১৫ সেকেন্ডে ফিনিশ (শেষ) করে দেওয়ার হুমকি দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রামের অন্যতম সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি।

শনিবার (১৭ আগস্ট) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক সমন্বয়ক ও চার সহ-সমন্বয়কের পদত্যাগ এবং চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি টিম ভেঙে দেওয়া নিয়ে সংবাদ প্রকাশের প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এ হুমকি দেন।

ইতোমধ্যে সাংবাদিকদের হুমকি দিয়ে রাফি যে বক্তব্য দিয়েছেন তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

সেই বক্তব্যে সমন্বয়ক তালাত মাহমুদ রাফি বলেন, ‘যারা মিডিয়ার ভাইয়েরা আছেন, আপনারা কোনোভাবেই অতিরঞ্জিত করে কিছু বলার চেষ্টা করবেন না। গতকালকে আমরা কোনও মিডিয়ার সঙ্গে কথাই বলিনি। এটা স্পষ্ট। দেখুন চট্টগ্রামকে তিনটি ভাগে ভাগ করেছিলাম। মহানগর, উত্তর ও দক্ষিণ। কিছু সমস্যা ছিল। থানা ভাঙা হয়েছে, কারও অসুস্থতা, ট্রাফিক তো এরকম জিনিসগুলোর জন্য আমরা প্রতিনিধিদল করেছিলাম। ওই কাজগুলো শেষ হয়ে গেছে। যার দরুন আমাদের প্রতিনিধিদলের আর প্রয়োজন হচ্ছে না। ওই প্রতিনিধি দলে মেক্সিমামই সমন্বয়ক ছিল। যার বাড়ি যেখানে সে জিনিসগুলো দেখেছে। ধরুন, একজনের বাড়ি মহানগরে, সে মহানগরের ভেতর দায়িত্বে ছিল। একজনের বাড়ি উত্তরে, একজনের বাড়ি দক্ষিণে এভাবে দায়িত্বগুলো দিয়েছিলাম। এখন আমাদের সে কাজগুলো শেষ হয়ে গেছে। যার কারণে আমাদের আর প্রতিনিধিদলটির প্রয়োজন হচ্ছে না।’

তিনি বলেন, ‘আমরা অন্য কাজগুলোতে এখন ফোকাস দিতে যাচ্ছি। যার ফলে প্রতিনিধিদলটা আপাতত স্থগিত করেছি বা এটি আর কাজ করবে না। জিনিস এটাই। কিন্তু এটাকে অতিরঞ্জিত করে বিভিন্নভাবে পাবলিশ করার চেষ্টা করা হচ্ছে। অনিয়ম একটা ব্যাপার আসছে। এ জিনিসটা এভাবে হাইলাইট করা হচ্ছে। কিন্তু আমরা এরকম কিছুই বলিনি, যেটা মিডিয়াতে চলে আসছে। তাই আমরা হুঁশিয়ারি করে বলবো, অতিরঞ্জিত সংবাদ করার চেষ্টা যদি আপনারা করেন। আমরা স্বৈরাচার খুনি হাসিনাকে হটাইতে পারছি। পালাইতে বাধ্য করছি। আপনারা (সাংবাদিকরা) কিন্তু আমাদের কাছে কেউ না। ১৫ সেকেন্ডও লাগবে না। যখন সাংবাদিক ছিল না। শুধু কয়েকটা মিডিয়া আমাদের সংবাদ প্রচার করছিল, তখন কিন্তু আন্দোলন চলছে। এত এত খুন হয়েছে, এত এত কিছু হয়েছে, আন্দোলন কিন্তু চলেছে। আপনারা এটা ভাববেন না যে, এগুলো ছড়িয়ে আপনারাও রেহাই পাবেন। আপনারা কিন্তু রেহাই পাবেন না। একদম ১৫ সেকেন্ডে ফিনিশ (শেষ) করে দেবো। তো আপনারা সতর্ক থাকবেন।’

শুক্রবার (১৬ আগস্ট) সমন্বয়কদের মাঝে সমন্বয়হীনতার অভিযোগ তুলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চবির একজন সমন্বয়ক ও চার সহ-সমন্বয়ক সংবাদ সম্মেলন করে পদত্যাগ করেন। তারা হলেন- সমন্বয়ক সুমাইয়া শিকদার, সহ-সমন্বয়ক ধ্রুব বড়ুয়া, আল মাশনূন, সাইদুজ্জামান ও ঈশা দে।

সাংবাদিকদের দেওয়া হুমকি প্রসঙ্গে জানতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফিকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।