মো. ওসমান গনি ইলি :

কক্সবাজার সদর মডেল থানার কার্যক্রম স্থিতিশীল হওয়ায় সেনা নিরাপত্তা ডিউটি প্রত্যাহার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) সন্ধ্যা ৭ টায় সদর মডেল থানার ওসি, ডিউটি অফিসার এবং দায়িত্বরত পুলিশ সদস্যদের উপস্থিতিতে ৯ম ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের সেনা অফিসার ক্যাপ্টেন রিদুয়ান ধন্যবাদ জ্ঞাপন করে সেনা নিরাপত্তা ডিউটি প্রত্যাহার করেন। পরবর্তী সময়ে জরুরি প্রয়োজন হলে সেনাবাহিনী পুলিশের সহায়তায় এগিয়ে আসবেন বলে আশ্বাস প্রদান করেন ক্যাপ্টেন রিদুয়ান। এসময় ৯ম ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের সেনা কর্মকর্তা ক্যাপ্টেন রিদুয়ানের সাথে আরও উপস্থিত ছিলেন,যথাক্রমে,ওয়ারেন্ট অফিসার,ছানোয়ার,সার্জেন্ট শরিফ।

উপস্থিত ওসি রাকিবুজ্জান জরুরি মুহূর্তে পুলিশের সহযোগিতায় গর্বিত সেনা সদস্যরা এগিয়ে এসে পুলিশের জানমাল রক্ষা করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় সদর মডেল থানার পুলিশ সদস্যদের পাশাপাশি ডিউটি অফিসার সুষ্ময় দাস গুপ্ত উপস্থিত ছিলেন।

অন্তরবর্তীকালীণ সরকারের স্বারাষ্ট্র উপদেষ্টা গত ১৫ আগস্টের মধ্যে সকল পুলিশ সদস্যদের থানায় যোগদান নিশ্চিতের যে ঘোষণা প্রদান করেন। সেই ঘোষণা মতে যে সমস্ত পুলিশ সদস্য নিজ কর্মস্থল সদর মডেল থানায় যোগদান করেন, তাদের গত ১৮ আগস্ট থানার সকল অস্ত্র ও গোলাবারুদ বুঝিয়ে দেয়া হয়। এর মাধ্যমে থানার সকল কার্যক্রম সম্পূর্ণ ভাবে চালু হয়। থানার স্বয়ংসম্পূর্ণতা ও নিজস্ব নিরাপত্তা নিশ্চিতের পর আজ ২২ আগস্ট হতে থানা থেকে সেনাবাহিনীর নিরাপত্তা ডিউটি প্রত্যাহার করা হয় এবং যেকোনো জরুরি পরিস্থিতিতে বাংলাদেশে সেনাবাহিনী পুলিশের পাশে থাকবে এই আশ্বাস প্রদান করা হয়।

উল্লেখ্য ৫ আগস্ট দেশের সংকটময় পরিস্থিতিতে রামু সেনানিবাসের ২ পদাতিক ব্রিগেডের অধিনস্থ ৯ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লে: কর্নেল তানভীরের নেতৃত্বে থানার সকল অস্ত্র গোলাবারুদ নিরাপত্তা নিশ্চিত করতে রামু সেনানিবাসে নিয়ে রাখা হয়েছিল।