এইচ এম রুহুল কাদের,চকরিয়া :

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে চট্টগ্রামে গুলিতে নিহত কলেজ ছাত্র ওয়াসিম আকরাম হত্যা মামলার এজাহার নামীয় আসামি চকরিয়া উপজেলার সাহারবিল ইউপির চেয়ারম্যান নবী হোছাইন উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বৈঠকে উপস্থিত থাকায় এই নিয়ে পুরো উপজেলায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেলে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির সদস্য সচিব ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল হাসনাত সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন ইউপি চেয়ারম্যানদের সাথে উপস্থিত ছিলেন সাহারবিল ইউপির চেয়ারম্যান নবী হোছাইন। এমন একটা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে মুহূর্তের মধ্যে পুরো উপজেলা জুড়ে সমালোচনার ঝড় উঠে।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে চকরিয়ায় নেতৃত্বদানকারী ছাত্র নেতারা জানান, আন্দোলনে নিহত কলেজছাত্র ওয়াসিম আকরামের মা জোসনা বেগম বাদী হয়ে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানায় দায়ের করা মামলায় চকরিয়ার চিহ্নিত দাগী অপরাধী নবী হোছাইন কে ও আসামী করা হয়।

তাকে নিয়ে উপজেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা নীতিনির্ধারণী মিটিং করা কতটুকু সমীচীন!

সচেতন মহলের প্রশ্ন – ছাত্র আন্দোলনে স্বৈরাচার সরকারের পতনের পরেও, ওই সরকারের মদদপুষ্ট একজন দাগী অপরাধী ও ছাত্র হত্যা মামলার এজাহার নামীয় আসামি কিভাবে উপজেলা নীতিনির্ধারণী মিটিং করে তা প্রশাসন কে জবাবদিহি করতে হবে।

এ বিষয়ে চেয়ারম্যান নবী হোছাইন জানান, সাহারবিলের চেয়ারম্যান হিসেবে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য হিসেবে মিটিং এ উপস্থিত হয়েছি। আমাকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। ঘটনার সময় আমি জেল হাজতে ছিলাম।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফখরুল ইসলাম বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নিয়ে মিটিং করা হয়েছে। কে মামলার আসামি তা আমার জানার বিষয় নয়। কারো বিরুদ্ধে যদি গ্রেফতারী পরওয়ানা থাকে, তাহলে পুলিশ কে বলবো তাকে গ্রেফতার করে যেন আইনের আওতায় নিয়ে আসা হয়।