নিজস্ব প্রতিবেদক:
বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমদের আগমন উপলক্ষে চকরিয়া পৌর বাস টার্মিনালে গণসংবর্ধনায় সাংবাদিকদের সঙ্গে অশোভন-অসৌজন্যমূলক আচরণ করা হয়েছে।
গুরুত্বপূর্ণ এই অনুষ্ঠানে সাংবাদিকদের বসার কোন জায়গা রাখা হয়নি। মালবাহী ট্রাক, বাস, দোকান, মার্কেটের ছাদে বসে ভিডিও, ছবি, নিউজ সংগ্রহ করতে হয়েছে সাংবাদিকদের। দীর্ঘক্ষণ ধরে বসে এভাবে সংবাদ সংগ্রহ করলেও ন্যূনতম খোঁজ নেয়নি বিএনপির কেউ।
বুধবার (২৮ আগষ্ট) দুপুরে কক্সবাজার থেকে সংবাদ সংগ্রহ করতে যান একদল সাংবাদিক। অনুষ্ঠানস্থলে ঢুকতে গিয়েই সর্বপ্রথম তাদের বিএনপি কর্মী ও স্বেচ্ছাসেবকদের বাধার সম্মুখীন হতে হয়। অনেকটা অসম্মানজনক আচরণ করে।
দরিয়ানগর নিউজ (ডিএনএন) এর নির্বাহী সম্পাদক ইসলাম মাহমুদ বলেন, সংবাদ সংগ্রহের জন্য মঞ্চের পশ্চিম পাশ দিয়ে অনুষ্ঠানস্থলে ঢুকতে চাইলে আমাদের ধাক্কা দেয় নিয়োজিত কর্মীরা। এরপরেও পরিচয় দিয়ে অনেকটা জোর করে ঢুকি। ছবি তুলতে মঞ্চ উঠলে ওখান থেকেও তাড়িয়ে দেয়।
দৈনিক আলোকিত বাংলাদেশের কক্সবাজার জেলা প্রতিনিধি এএইচ সেলিম উল্লাহ বলেন, বিএনপির মতো বৃহত্তর একটি দলের অনুষ্ঠানে সাংবাদিকদের বসার ব্যবস্থা না করা অপমানজনক।
সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সাধারণ সম্পাদক ও দৈনিক সাগর দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা সরওয়ার বলেন, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদের অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে সৌজন্যমূলক আচরণ করা হয়েছে। বাস টার্মিনালের মাঝখানে ট্রাকে দাঁড়িয়ে অনেক সাংবাদিককে পেশাগত দায়িত্ব পালন করতে দেখা গেছে। তবু দীর্ঘ সময় রোদে দাঁড়িয়ে থেকে তারা সংবাদ সংগ্রহ করেছেন। বিএনপির মতো ঐতিহ্যবাহী একটি দলের নেতৃবৃন্দের কাছ থেকে এমন আচরণ প্রত্যাশা করা যায় না।
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা বিএনপির আহবায়ক এনামুল হক বলেন, এত কিছু দেখার, করার সময় নাই। এ বিষয়ে আমি জবাব দিতে বাধ্য নই।
উপজেলা বিএনপির আহবায়ক এনামুল হকের এমন জবাবও দায়িত্বশীলসূলভ নয় মনে করেন সাংবাদিক সমাজ।