মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সদর উপজেলার নতুন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিলুফা ইয়াসমিন চৌধুরী (১৯১৪১) যোগদান করেছেন। গত ৪ সেপ্টেম্বর কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ এর কাছে তিনি যোগদান করার পর দায়িত্ব বুঝে নেন। সংশ্লিষ্ট সুত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এরআগে, গত ২ সেপ্টেম্বর চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মুহাম্মদ আনোয়ার পাশা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নিলুফা ইয়াসমিন চৌধুরী-কে কক্সবাজার সদর উপজেলার নতুন ইউএনও হিসাবে নিয়োগ দেওয়া হয়। নতুন ইউএনও নিলুফা ইয়াসমিন চৌধুরীর নিজের বাড়ি নরসিংদী এবং শ্বশুর বাড়ি চাঁদপুর জেলায়। তিনি সদ্য বদলী হওয়া ইউএনও ফারজানা রহমান এর স্থলাভিষিক্ত হলেন। কক্সবাজার সদর উপজেলার নতুন ইউএনও নিলুফা ইয়াসমিন চৌধুরী বিসিএস (প্রশাসন) ৩৫তম ব্যাচের একজন কর্মকর্তা।

অপরদিকে, পেকুয়া’র নতুন ইউএনও হিসাবে মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী (১৮১৬২) কে নিয়োগ দেওয়া হয়েছে। গত ৩ সেপ্টেম্বর চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মুহাম্মদ আনোয়ার পাশা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাঁকে এ নিয়োগ দেওয়া হয়। মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী বর্তমানে কুতুবদিয়া’র ইউএনও হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি পেকুয়া থেকে সদ্য বদলী হওয়া ইউএনও মোঃ সাইফুল ইসলাম এর স্থলাভিষিক্ত হবেন। মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের আমির হোসেন চৌধুরীর সন্তান। তিনি বিসিএস (প্রশাসন) ৩৫তম ব্যাচের একজন কর্মকর্তা। মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী চলতি বছরের ১৫ এপ্রিল কুতুবদিয়া’র ইউএনও হিসাবে যোগদান করেছিলেন।

প্রসঙ্গত, কক্সবাজার সদর উপজেলা থেকে সদ্য বদলী হওয়া ইউএনও ফারজানা রহমান ও পেকুয়া থেকে সদ্য বদলী হওয়া ইউএনও মোঃ সাইফুল ইসলাম পরস্পর স্বামী-স্ত্রী।