নুরুল আলম সাঈদ,নাইক্ষ্যংছড়ি :

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ‍্যংছড়ি উপজেলার মায়ানমার সীমান্তের সোনাইছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের ঠাণ্ডাঝিরির পাহাড়ী এলাকায় বিজিবির অভিযানে একটি ১ভরি ৬ আনা স্বর্ণের বার, মায়নমার ও বাংলাদেশী টাকা, বিভিন্ন প্রকার বাংলাদেশি পন্য সহ ২ জন মায়ানমারের নাগরিককে আটক করা হয়েছে।

বিজিবি সূত্রে জানা যায়, মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১ টার সময় নাইক্ষংছড়ি ১১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (১১ বিজিবি)’র একটি বিশেষ টহল দল, নাইক্ষ‍্যংছড়ি উপজেলার মায়ানমার সীমান্তের সোনাইছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের ঠাণ্ডাঝিরির পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে একটি ১ভরি ৬ আনা স্বর্ণের বার, মায়নমারের টাকা,বাংলাদেশি টাকা ও বিপুল পরিমাণ বিভিন্ন প্রকার বাংলাদেশি পন্য সহ মিউলাই ওয়াং (২৭) এবং জই থোয়াই মং মার্মা (১৮) নামের ২ জন মায়ানমার নাগরিককে আটক করা হয়েছে।
সূত্রে জানায়, সীমান্তরক্ষী বিজিব থেকে পালানোর চেষ্ঠাকালে সোনাইছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের ঠাণ্ডাঝিরি সাকিন পাহাড় নামক এলাকায় বিজিবির চেক পোস্টে স্বর্ণালংকার ও মায়নমারের ৩৮ হাজার টাকা,বাংলাদেশি ৫৫ হাজার টাকা ও বাংলাদেশি তৈরি বিভিন্ন প্রকারের পন্য সহ ওই ২ মায়ানমার নাগরিককে আটক করতে সক্ষম হয়েছে ১১বিজিবি।

নাইক্ষংছড়ি ১১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (১১ বিজিবি)’র অধিনায়ক লে : কর্ণেল সাহেল আহমেদ নোবেল বলেন, উদ্ধারকৃত স্বর্ণ, টাকা,পণসহ আটককৃত ২ মায়ানমারের নাগরিক বর্তমানে বিজিবি হেফাজতে রয়েছে। উল্লেখিত বিষয়ে মামলাসহ পরবর্তী পদক্ষেপের প্রস্তুতি চলছে বলে জানান।
এছাড়া তিনি আরো জানান,- মাদক, চোরাচালানসহ যে কোন অপরাধ দমনে বিজিবি সব সময় সর্তক রয়েছে। সীমান্তে কড়া নিরাপত্তা জোরদার করা হয়েছে।