আতিকুর রহমান মানিক :

কক্সবাজার সদর হাসপাতালে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসক ও ওয়ার্ডকর্মীদের ওপর হামলা-ভাঙচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় চার আসামীকে গ্রেফতার করা হয়েছে।

১১ সেপ্টেম্বর (বুধবার) রাত সাড়ে ১০ টার দিকে সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন হামলার শিকার কক্সবাজার সদর হাসপাতালের চিকিৎসক ডা: সজীব কাজি। কক্সবাজারের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসকের উপর হামলা ও ভাংচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। অজ্ঞাত ৩০/৪০ জনকে আসামী করে মামলাটি দায়ের করা হয় (মামলা নং ৩৬, তাং ১১/০৯/২৪)। এঘটনায় জড়িত থাকায় চারজনকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এসপি আরও জানান- বাকি দুজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরবর্তীতে তাদেরও আদালতে সোপর্দ করা হতে পারে।

গ্রেফতারকৃতরা হলেন- কক্সবাজার পৌরসভার ২নং ওয়ার্ডের নতুন বাহারছড়া এলাকার মোহাম্মদ সেলিম রেজার ছেলে তাহসিন মোহাম্মদ রেজা (২৫), তামিম মোহাম্মদ রেজা (২২), কালুর দোকান এলাকার সাইফুল আজিমের ছেলে সাইদুল লতিফ সাকিব (২৪) ও টেকপাড়া এলাকার আবু বক্করের ছেলে সাইফ বিন সম্রাট (২৪)।

এর আগে বুধবার দিনগত রাতে কক্সবাজার সদর হাসপাতালে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসক ও ওয়ার্ডকর্মীদের ওপর হামলা-ভাঙচুরের ঘটনায় বন্ধ রয়েছে চিকিৎসা সেবা। জরুরী সেবা চালু থাকলেও তা চলছে খুব সীমিত। এতে বিপাকে পড়েছে রোগীরা।