সিবিএন ডেস্ক:

জাতিসংঘের মাধ্যমে বন্দি চুক্তির বিনিময়ে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আল্লামা মামুনুল হক।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে শরীয়তপুর পৌরসভা বালুর মাঠে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদ ও আহতদের স্মরণে দোয়া ও নৈরাজ্যবিরোধী গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই দাবি করেন।

মামুনুল হক বলেন, “আমরা একটি নতুন বাংলাদেশ গড়তে চাই। এমন বাংলাদেশ যেখানে বিদেশি প্রভুত্ব কিংবা বৈষম্য থাকবে না। সেখানে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে এবং স্বাধীনভাবে মতপ্রকাশ করতে সক্ষম হবে।”

তিনি আরও বলেন, “আমাদের দেশ সম্প্রীতির ইতিহাস বহন করে। আমরা এই সম্প্রীতির বন্ধন অটুট রাখতে চাই। আওয়ামী লীগ সরকার সবসময় সংখ্যালঘুদের ওপর অত্যাচার করেছে—রাতে কালনাগীনি হয়ে ছোবল মেরেছে এবং দিনে ওঝা হয়ে ঝাড়তে চেষ্টা করেছে। শেখ হাসিনার হেলমেট লীগ সংখ্যালঘুদের ওপর নির্যাতন চালিয়েছে।”

৬ বিশিষ্ট নাগরিককে সংস্কারের দায়িত্ব দিলেন ড. মুহাম্মদ ইউনূস

শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করতে হবে, বলেন মামুনুল হক। তিনি বলেন, “শেখ হাসিনা পঞ্চাশ বছর রাজনীতি করেছেন তার ব্যক্তিগত প্রতিশোধ নেওয়ার জন্য। তার রাজনীতির মূল উদ্দেশ্য ছিল বাংলাদেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করা, এবং তিনি এ বিষয়ে সফল হয়েছেন।”

অনুষ্ঠানে বাংলাদেশ খেলাফত মজলিসের শরীয়তপুর জেলা শাখার সভাপতি মাওলানা শাব্বির আহমদ উসমানী সভাপতিত্ব করেন। এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা মুফতি শরাফত হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত জালালী প্রমুখ।

আরও খবর পেতে যুক্ত থাকুন কক্সবাজার নিউজ এর সাথে।