সরওয়ার কামাল, মহেশখালী;

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের মাঝের ডেইল-নয়া পাড়া এলাকায় ভারী বর্ষণে অন্তত ৫০টিরও বেশি বসতবাড়ি প্লাবিত হয়েছে। ১২ই সেপ্টেম্বর বিকাল থেকে শুরু হওয়া ভারী থেকে মাঝারি মানের বৃষ্টিপাতে এসব বসতবাড়ি প্লাবিত হয়।

এদিকে ভুক্তভোগীরা দাবি করছেন, পানি চলাচলের জায়গায় বাড়ি নির্মাণ ও খাল দখলের কারণে বৃষ্টির পানি সরতে না পারায় তাদের বাড়ি-ঘরে পানি প্রবেশ করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, নয়া পাড়ার পশ্চিমে মাছের প্রজেক্টে পানি চলাচলের খাল বালুর বস্তা দিয়ে ভরাট করে দখলের কারণে বৃষ্টির পানি সরতে না পারায় এসব এলাকা পানি বন্দী হয়ে পড়েছে। এতে বৃষ্টি অব্যাহত থাকায় চরম দুর্ভোগ ও ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

এ বিষয়ে ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য সরওয়ার কামাল জানান, ভারী বর্ষণে মাঝের ডেইল-নয়া পাড়া এলাকায় অনেক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। কিছু ঘরবাড়িসহ চলাচলের রাস্তা পানির নিচে তলিয়ে যাওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এ ছাড়া ওই এলাকায় চাষাবাদের ধানের জমির ক্ষয়ক্ষতি হয়েছে। আমি এসব এলাকা পরিদর্শন করেছি। বৃষ্টিপাত অব্যাহত থাকায় পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানান তিনি।