এবার এস আলম গ্রুপের কর্ণধার সাইফুল আলমের গৃহকর্মী মর্জিনা আকতারের ব্যাংক হিসাবে পাওয়া গেছে কোটি টাকারও বেশি। চট্টগ্রামে ইসলামী ব্যাংকের পাঁচলাইশ শাখায় ২২টি স্থায়ী আমানতের মাধ্যমে এই টাকা রাখা হয়েছে মর্জিনার নামে। কর অঞ্চল-১৫ এর কর্মকর্তারা জানিয়েছেন, এস আলম পরিবার ও সংশ্লিষ্ট ব্যক্তিদের ব্যাংক লেনদেনের তথ্য যাচাই করা হচ্ছে।

চট্টগ্রামের সুগন্ধা আবাসিক এলাকায় এস আলম পরিবারের বাসভবনে এক যুগেরও বেশি সময় ধরে কাজ করছেন মর্জিনা আকতার। তার ব্যাংক হিসাবে পাওয়া গেছে ১ কোটি ৩ লাখ ৫৯ হাজার ৮৬৬ টাকা। গৃহকর্মীর ব্যাংক হিসাবে এত টাকা দেখে বিস্মিত কর কর্মকর্তারা।

সম্প্রতি এস আলম পরিবারের সদস্য ও তাঁদের সাথে সংশ্লিষ্টদের ব্যাংক লেনদেনের তথ্য যাচাই-বাছাই শুরু করেছে জাতীয় রাজস্ব বোর্ডের কর অঞ্চল-১৫। সেই সময়ই চট্টগ্রামের ইসলামী ব্যাংকের পাঁচলাইশ শাখায় মর্জিনার টাকার সন্ধান পাওয়া যায়। প্রতিটি স্থায়ী আমানতে ৪ লাখ ৭০ হাজার ৯০৩ টাকা করে ২২টি আমানতের মাধ্যমে এই অর্থ রাখা হয়েছে।

এরই মধ্যে এই অর্থ জব্দ করার প্রক্রিয়া শুরু হয়েছে। এছাড়া, এস আলম গোষ্ঠীর ১৮টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্ত করছে চট্টগ্রামের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। এ মাসেই নিরীক্ষা দল প্রাথমিক প্রতিবেদন দেবে বলে ধারণা করা হচ্ছে।

তবে, এসব বিষয়ে কর কর্মকর্তা বা এস আলম গ্রুপের কেউ ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি।