সরওয়ার কামাল, মহেশখালী;

মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে ৪৮ বছর ইমামতি শেষে রাজকীয়ভাবে উত্তর রাজঘাট আম্বল আলী জামে মসজিদের ইমাম মাওলানা আবুল কাসেম কে বিদায় দিয়েছেন মুসল্লী ও এলাকাবাসী। ১৮ই সেপ্টেম্বর মাগরিবের নামাজ শেষে মসজিদ মাঠ প্রাঙ্গণে মসজিদ পরিচালনা কমিটির আয়োজনে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ইমাম মাওলানা আবুল কাসেমকে ফুলেল শুভেচ্ছা জানান মুসল্লি ও এলাকাবাসী।

বিদায় অনুষ্ঠান কে ঘিরে আয়োজক কমিটি ও মুসল্লিরা ইমাম মাওলানা আবুল কাসেমকে ফুলের মালা পরিয়ে পবিত্র ওমরাহ পালনের সম্পূর্ণ খরচ ও বিভিন্ন উপহার সামগ্রী হাতে তুলে দেন। পরে তাকে বিশাল বহর নিয়ে রাজকীয় সম্মানে পৌঁছে দেন বাড়িতে।

জানাজায়, ইমাম মাওলানা আবুল কাসেম উত্তর রাজঘাট আম্বল আলী জামে মসজিদে টানা ৪৮ বছর ইমামতি করেন। দীর্ঘদিন ইমামতি শেষে অবসর নিয়েছেন। অবসরে যাওয়া মসজিদ পরিচালনা কমিটি, এলাকাবাসী ও মসজিদের মুসল্লিরা বিশেষ সম্মান জানিয়ে দিলেন রাজকীয় বিদায়।

এমন বিদায়ী সংবর্ধনা পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন ইমাম মাওলানা আবুল কাসেম। তিনি বলেন, জীবনের দীর্ঘসময় যাদের ইমামতি করেছি তাদের এমন আয়োজনে খুবই মুগ্ধ হয়েছি। এ জন্য সবার কাছে দোয়া চাচ্ছি। আমিও দোয়া করবো, দায়িত্ব পালনকালীন সময়ে কারো মনে কোন দুঃখ দিয়ে থাকলে আমায় ক্ষমা করে দিবেন। সবাইকে মহান আল্লাহপাক ভালো রাখুন।