শাহেদুল ইসলাম মনির,কুতুবদিয়া :

মনে আছে তো বাংলাদেশের মূল-ভূখন্ড থেকে বিচ্ছিন্ন ও কক্সবাজার জেলাতে অবস্থিত দ্বীপ কুতুবদিয়ার কথা। নৌ এবং স্থল দুই পথে পাড়ি দিয়ে ভ্রমণ পিয়াসুরা আনন্দ উপভোগ করতে ছুটে আসে এ দ্বীপে। এ দ্বীপের পশ্চিম উপকূল ঘেষে প্রায় ২২ কিলোমিটার দীর্ঘ বালিয়াড়ির সমুদ্র-সৈকতে ছবিতোলা, হৈ-হুল্লোড়, আড্ডা, ফুটবল খেলা যেন আনন্দের কোন কমতি নেই ভ্রমন পিয়াসী পর্যটকদের।
সেই দ্বীপে উপজেলা প্রশাসনের উদ্যােগে পর্যটকদের স্বাগত জানাতে নতুন করে যুক্ত হলো প্রবেশমুখেই ‘আই লাভ কুতুবদিয়া’ নামের একটি নান্দনিক স্থাপনা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকাল ৫ টায় বড়ঘোপ জেটিঘাটের উত্তর পাশে নির্মিত স্থাপনাটি উদ্বোধন করেছেন বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী।

ইউএনও মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী বলেন, পর্যটকদের আকর্ষণ বাড়াতে
উপজেলা প্রশাসনের উদ্যােগে দ্বীপের প্রবেশমুখে নতুন করে যুক্ত করা হয়েছে দৃষ্টিনন্দন স্থাপনা। এ স্থাপনাটি নিজের হাতে উদ্বোধন করতে পেরে আনন্দ লাগছে। এ আকর্ষণীয় জায়গাগুলো পর্যটকদের আকৃষ্ট করে তোলে এবং পর্যটকদের স্বাগত জানাতে মূলত প্রবেশমুখেই তৈরি করা হয়েছে “আই লাভ কুতুবদিয়া”।

এসময় আরো উপস্থিত ছিলেন, কুতুবদিয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির, নবাগত (ওসি) মো. আরমান হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান,উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের কর্মকর্তা ফরহাদ মিয়া,কুতুবদিয়া থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত) কায়সার হামিদ, উপজেলা মেরিন ফিশারিজ কর্মকর্তা নাজমুস সাকিব, জাইকার প্রতিনিধি জামাল উদ্দিন ও উপজেলা (এলজিইডি) প্রকৌশলী দপ্তরের সোহেল রানাসহ প্রমুখ।