কক্সবাজার সাহিত্য একাডেমির পাক্ষিক আসরে বক্তারা

সাহিত্যের গভীরতার বিচারে গবেষক নুরুল আজিজ চৌধুরী কক্সবাজারের গণ্ডি ছাড়িয়েছে

প্রকাশ: ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০১:৪৪ , আপডেট: ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:০৩

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


oplus_2

সিবিএন ডেস্ক:

কক্সবাজার সাহিত্য একাডেমির স্থায়ী পরিষদের চেয়ারম্যান, গবেষক, প্রাবন্ধিক ও শিক্ষাবিদ নুরুল আজিজ চৌধুরী একজন আপাদমস্তক নিরেট ভাল মানুষ। ছোট বড় সবার প্রতি তাঁর বিনয়ভাব অন্যদের জন্য অনুকরণীয়। একজন সাহিত্যিক হিসেবে তিনি লেখার চেয়ে পাঠ করেন বেশি। এতে করে সাহিত্যের গভীরতার বিচারে আজিজ চৌধরী কক্সবাজারের গণ্ডি ছাড়িয়েছে অনেক আগে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত কক্সবাজার সাহিত্য একাডেমির ৫২৯ তম পাক্ষিক সাহিত্য আসরে গবেষক নুরুল আজিজ চৌধুরীর জীবন ও সাহিত্যকর্ম নিয়ে আলোচনা সভায় বক্তাগণ এসব কথা বলেন।
একাডেমির প্রতিষ্ঠাতা ও সভাপতি লোকগবেষক মুহম্মদ নুরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠিত সাহিত্য আসরে নির্ধারিত বিষয়ে আলোচনায় অংশ নেন, জেলা শিক্ষা কর্মকর্তা, একাডেমির সহ সভাপতি কবি ও ছড়াকার মো. নাছির উদ্দীন, সহ সম্পাদক গল্পকার ও কবি সোহেল ইকবাল, স্থায়ী পরিষদ সদস্য সাবেক সাধারণ সম্পাদক কবি দিলওয়ার চৌধুরী, জীবন সদস্য কবি অ্যাডভোকেট মুহাম্মদ বাকের, নির্বাহী সদস্য কবি ও ছড়াকার নুরুল আলম হেলালি, অফিস সম্পাদক, কবি ও সাংবাদিক আজাদ মনসুর, নির্বাহী সদস্য যথাক্রমে আবৃত্তিকার কল্লোল দে চৌধুরী, কবি কানিজ ফাতেমা এবং কবি জোছনা ইকবাল প্রমুখ।প্রতিক্রিয়া ব্যক্ত করেন স্থায়ী পরিষদের চেয়ারম্যান প্রবীণ লেখক নুরুল আজিজ চৌধুরী।পরে স্বরচিত ও নিবেদিত কবিতা পাঠে অংশ নেন উপস্থিত কবিরা।