নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :

চকরিয়া আবাসিক মহিলা কলেজে অধ্যায়নরত শিক্ষার্থীদের জন্য স্মার্ট হাজিরা পদ্ধতি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে।

রবিবার দুপুরে ফলক উন্মোচনের মাধ্যমে ফিতা কেটে শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজের গভর্নিং বর্ডির সভাপতি মো: ফখরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন চকরিয়া আবাসিক মহিলা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক জুবাইদুল হক, বিএনপি নেতা সোয়াইবুল ইসলাম সবুজ, চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি আবদুল মজিদ, স্মার্ট হাজিরা পদ্ধতির প্রকল্প পরিচালক মো: কুতুব উদ্দিনসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

কলেজের অধ্যক্ষ জুবাইদুল হক জানান, কলেজে অধ্যায়নরত ছাত্রীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করার জন্য ও শিক্ষার মানোন্নয়ন এবং মেধা নির্ভর শিক্ষার্থী হিসেবে গড়ে তোলার লক্ষ্যেই অত্র কলেজে প্রথম স্মার্ট হাজিরা পদ্ধতি চালু করা হয়েছে। স্মার্ট হাজিরা পদ্ধতি চালু কারণে আশা রাখি শিক্ষার্থীদের বহুলাংশে নৈতিক পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজের গভর্নিং বর্ডির সভাপতি মো: ফখরুল ইসলাম বলেন, কলেজের শিক্ষার্থীদের ডিজিটাল পদ্ধতিতে স্মার্ট হাজিরা নেয়ার কারণে ঝরেপড়া রোধ হবে। শিক্ষার প্রতি আগ্রহ ও মনোযোগ সৃষ্টি হবে এবং অভিভাবকরা সচেতন হবে। শিক্ষার্থীদের পাশের হার বৃদ্ধি পাবে এবং দক্ষিণ চট্টগ্রামে নারী শিক্ষায় একটি উন্নত কলেজে রূপান্তরিত হবে। পাশাপাশি শিক্ষার্থীদের দৈনন্দিন ক্লাস হাজিরায় অন্তত ১৫-২০ মিনিট সময় সাশ্রয় হবে। তিনি কলেজের শিক্ষা ব্যবস্থাসহ সার্বিক উন্নতিতে পরিকল্পিত উদ্যোগ গ্রহণ করা হবে বলেও জানান।