সিবিএন ডেস্ক:

ঢাকা, ৪ অক্টোবর – সাকিব আল হাসানের টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণার পর এবার গুঞ্জন উঠেছে দলের আরেক সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের অবসর নিয়ে। বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন, মাহমুদউল্লাহ রিয়াদ শিগগিরই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে নিজের ভবিষ্যৎ নিয়ে জাতীয় দলের নির্বাচকদের সঙ্গে আলোচনা করবেন।

শুক্রবার (৪ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে টাইগার দলপতি শান্ত বলেন, “রিয়াদ ভাইয়ের অবসর নিয়ে আমি পরিষ্কার নই, তবে তিনি নির্বাচকদের সঙ্গে কথা বলবেন। এ সিরিজটি তার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে পারে।”

বাংলাদেশ দল ভারতের বিপক্ষে ৬ অক্টোবর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে। প্রথম ম্যাচটি হবে গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে। এ ম্যাচ দিয়ে ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চায় বাংলাদেশ।

অধিনায়ক শান্ত আরও বলেন, “আমাদের দলটি নতুন, এবং এ সিরিজ থেকে আমরা এক ভিন্ন এপ্রোচে খেলতে যাচ্ছি। এরাই হয়তো আগামী বিশ্বকাপে খেলবে। এ সিরিজ থেকেই আমাদের পূর্ণাঙ্গ প্রস্তুতি শুরু হবে।”

মাহমুদউল্লাহর বিকল্প হিসেবে শামীম হোসেন পাটোয়ারীর সম্ভাবনা নিয়ে শান্ত বলেন, “রিয়াদ ভাই বহু বছর ধরে বাংলাদেশকে সেবা দিয়েছেন। শামীম তরুণ এবং ভালো খেলছেন, তবে তুলনায় যেতে চাই না। শামীম যখনই সুযোগ পাবেন, তিনি দলে ভালো সার্ভিস দেবেন।”

এখন দেখার বিষয়, মাহমুদউল্লাহ রিয়াদ তার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে কী সিদ্ধান্ত নেন।