নুরুল আলম সাঈদ, নাইক্ষ্যংছড়ি;

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ‍্যংছড়ি উপজেলার মায়ানমার সীমান্তের দৌছড়ি ইউনিয়নের ১১ বিজিবির অধীন লেমুছড়ির বালুরমাঠ নামক স্থান থেকে অবৈধ ভাবে মিয়ানমারে পাচারকালে বিজিবি বিস্কুট, চাউল, কোমল পানীয়, ইঁদুর মারার ফাঁদ, লাভ ক্যান্ডি, ফ্রেশ ওয়েফার সহ বিভিন্ন পণ্য সামগ্রী উদ্ধার করেছে।

বিজিবি সূত্র জানায়, মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ৯ টার সময় নাইক্ষংছড়ি ১১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (১১ বিজিবি)’র অধীনস্থ লেম্বুছড়ি বিওপি কমান্ডার নায়েক সুবেদার মো. শামীম হোসেন এর নেতৃত্বে টহল দল বিজিবির অধীনস্থ বিওপির টহল দলের দায়িত্ব পূর্ণ সীমান্ত পিলার-৪৯ এলাকার উত্তরে বাংলাদেশের অভ্যন্তরে এবং বিওপি থেকে দক্ষিণে লেমুছড়ির বালুরমাঠ নামক স্থান থেকে অবৈধভাবে মিয়ানমারে পাচারকালে মালিকবিহীন অবস্থায় বাংলাদেশি বিভিন্ন খাদ্য ও পণ্য সামগ্রী উদ্ধার করে। উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে,কোকোনাট বিস্কুট ৪০৮ প্যাকেট, কোমল পানি গিয়ার ৮০ টি, ইঁদুর মারার ফাঁদ ৮ টি, চাউল ৫০ কেজি লাভ ক্যান্ডি ১০ জার, ফ্রেশ ওয়েফার বিস্কুটের ১২ জার।

নাইক্ষংছড়ি ১১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (১১ বিজিবি)’র অধিনায়ক লে : কর্নেল সাহেল আহমেদ নোবেল বলেন, মালিকবিহীন উদ্ধারকৃত মালামাল গুলি বিজিবি হেফাজতে রয়েছে।

পরবর্তী পদক্ষেপের প্রস্তুতি চলছে বলেও জানান।
এছাড়া তিনি আরো জানান, মাদক ও চোরাচালানসহ যে কোন অপরাধ দমনে বিজিবি সব সময় সতর্ক রয়েছে। সীমান্তে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। নাইক্ষ‍্যংছড়ি ১১ বিজিবির নিয়ন্ত্রিত সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ এবং চোরাচালান প্রতিরোধে কঠোরভাবে দায়িত্ব পালন করে আসছে বিজিবি।

উল্লেখ্য, নাইক্ষ‍্যংছড়ি ১১ বিজিবির অধিনস্থ সব সীমান্ত এলাকায়, সীমান্ত সুরক্ষার পাশাপাশি অবৈধ অনুপ্রবেশ এবং চোরাচালান প্রতিরোধে ব্যাপক ভাবে চেষ্টা অব্যাহত রেখেছে বিজিবি।