সংবাদ বিজ্ঞপ্তি

তরিকতের মুল শিক্ষা হল আদব। মানুষকে সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তোলার জন্য তরিকত চর্চা অন্যতম উপায়। বায়তুশ শরফে মানব সেবার পাশাপাশি তরিকত চর্চার মাধ্যমে একজন মানুষকে সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তোলার চেষ্টা করা হয়। দুই দিনব্যাপী ইছালে ছওয়াব মাহফিলের চুড়ান্ত প্রস্তুতি সভায় রাহবরে বায়তুশ শরফ আল্লামা শাইখ আবদুল হাই নদভী একথা বলেন।

রবিবার বাদ মাগরিব বায়তুশ শরফ জামে মসজিদে অনুষ্ঠিত এই সভায় আলোচনা করেন, বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক আলহাজ্ব এম এম সিরাজুল ইসলাম, এস এম কামাল, মাওলানা ওমর ফারুক, মাওলানা নজরুল ইসলাম ও মাওলানা শফিউল আলম।

পীর সাহেব বায়তুশ শরফ বলেন, শৃঙ্খলা তরিকতের অন্যতম শিক্ষা। বায়তুশ শরফ দরবারে এই শৃঙ্খলা শিক্ষা দেয়া হয়।

দুই দিনব্যাপী ইছালে ছওয়াব
মাহফিলে জিকির, আদব, শৃঙ্খলা, তরিকত চর্চা ও মানব সেবা শিক্ষা দেয়া হয়ে থাকে।

বড় পীর হযরত আবদুল কাদের জিলানী রাহ. এর ওফাত দিবসে ইছালে ছওয়াব মাহফিলের মাধ্যমে মানব সেবা ও তরিকত চর্চার মাধ্যমে সুশৃঙ্খল জাতি গঠনে ভূমিকা রেখে চলেছে বায়তুশ শরফ দরবার।

উল্লেখ্য, প্রতি বছরের মত এবারও এই মাহফিল আগামী কাল শুরু হচ্ছে। মঙ্গলবার সকালে শেষ মুনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হবে।

কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মাধ্যমে পরিচালিত হচ্ছে, কলেজ, মাদরাসা, হাইস্কুল, এতিমখান, মসজিদ ও চক্ষু হাসপাতালসহ ১০ টি প্রতিষ্ঠান। আর সারা দেশে বায়তুশ শরফ পরিচালিত প্রতিষ্ঠানের সংখ্যা হল ৭ শতাধিক।