আনোয়ার হোছাইন, ঈদগাঁও:
রবিববার (১৩ অক্টোবর) বিকালে সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজার প্রতিমা বিসর্জন উৎসবে যোগ দিতে গিয়ে নিখোঁজ শিশু শিক্ষার্থী প্রবাল কান্তি দে (১৪) এর লাশের সন্ধান মিলেছে একইদিন দিবাগত গভীর রাতে সমুদ্র সৈকতে।

নিহত প্রবাল কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের হরিপুর গ্রামের প্রবাসী পলাশ কান্তি দের ছেলে।

একই এলাকার বাসিন্দা ইসলামাবাদ ইউপির ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য জুনায়েদ হোসেন জিকু জানান,নিখোঁজের পর থেকে তিনিসহ শিশুটির পরিবার ও তার স্বজনরা কক্সবাজার সমুদ্র এলাকাসহ সৈকতের সম্ভাব্য সব স্থানে খুঁজাখুঁজির পরও তার সন্ধান মিলছিলনা।

অবশেষে রাত ৩ টার দিকে বিভিন্ন মাধ্যমে সংবাদ আসে সৈকতের কবিতা চত্বর পয়েন্টে একটি লাশ ভেসে উঠতে দেখেছে।সংবাদ পেয়ে তিনিসহ স্বজনরা ঘটনাস্থলে পৌঁছে লাশ দেখে নিশ্চিত হন এটা নিখোঁজ প্রবালের ।এতে উক্ত এলাকায় আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। ইউপি সদস্য জিকু আরো জানান,সংশ্লিষ্ট প্রশাসন সুরতহাল তৈরি পূর্বক লাশটি উদ্ধার করে নিহতের পরিবারের নিকট হস্তান্তর করেন। পরে পরিবার নিহতের ওমান প্রবাসী পিতা দেশে পৌছা পর্যন্ত লাশটি কক্সবাজার সদরের একটি হাসপাতালে ফ্রিজ আপ করে রাখার ব্যবস্থা করেন।

ঈদগাঁও উপজেলা পূজা উদযাপন পরিষদ নেতা জিকু দাসও নিখোঁজ শিশুর লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেন।

উল্লেখ্য, নিহত প্রবালের চাচা বিপ্লব কান্তি দে জানান, রবিবার দুপুরে হরিপুর পূজামণ্ডপ থেকে প্রতিমাবাহী পিক আপে চড়ে অন্য সকলের সাথে কক্সবাজার সমুদ্র সৈকতে যায় ভাতিজা প্রবাল। আনুষ্ঠানিকতা শেষে বিসর্জনের সময় প্রতিমা ধরে অন্যান্যদের সাথে প্রবালও সমুদ্রে নামে। বিসর্জন শেষে সবাই উঠে এলেও প্রবালকে খুঁজে পাওয়া যায়নি।

ঈদগাঁও আদর্শ শিক্ষা নিকেতনের কম্পিউটার শিক্ষক নূরুল ইসলাম জানান, প্রবাল অষ্টম শ্রেণির নিয়মিত ছাত্র ছিল।