সিবিএন ডেস্ক ;

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২৪-২৫ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা ডিসেম্বরের শেষ সপ্তাহে আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সোমবার (১৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় এ সময় নির্ধারণ করা হয়।

একটি অনুষদের ডিন জানান, “ডিসেম্বরের শেষ সপ্তাহে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।” চলতি সপ্তাহে ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভা অনুষ্ঠিত হবে, যেখানে পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হবে এবং পরে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

জিপিএ ও পরীক্ষার মানবণ্টনসহ অন্যান্য বিষয়ে পরিবর্তন আসবে কি না জানতে চাইলে ডিনস কমিটির সদস্য জানান, “এবার ৭টি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং ১৩টি বিষয়ের ফল সাবজেক্ট ম্যাপিংয়ে দেওয়া হচ্ছে। তাই এখনই কোনো পরিবর্তন সম্পর্কে বলা সম্ভব নয়, তবে পরিবর্তন হলে তা শিক্ষার্থীদের স্বার্থে হবে।”

এবার ৪টি অনুষদের মাধ্যমে স্নাতক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে: কলা, আইন ও সামাজিক বিজ্ঞান, বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা এবং চারুকলা অনুষদ। চারুকলা অনুষদ ছাড়া অন্য ৩ অনুষদের পরীক্ষা ঢাকাসহ ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে। বিভাগীয় কেন্দ্রসমূহ হচ্ছে—রাজশাহী, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি, বাংলাদেশ কৃষি এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।