এম.মনছুর আলম, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় লোহার রড় দিয়ে পিটিয়ে গুরতাজ বেগম (৬৫) নামে এক বৃদ্ধাকে মেয়ের নাতিন জামাতা খুন করেছে। এ ঘটনায় জড়িত ঘাতক নাতি জামাতা মোহাম্মদ আব্দুল্লাহ (২৮) স্থানীয় জনতার সহায়তায় আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) বিকেল সাড়ে ৪ টার দিকে উপজেলার খুটাখালী ইউনিয়নের পূর্ব নয়াপাড়া তমতলায় এ ঘটনা ঘটে।

নিহত গুরতাজ বেগম ওই ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের পূর্ব নয়াপাড়া এলাকার মৃত আবুল কাশেমের স্ত্রী। আটক ঘাতক নাতিন জামাতা আব্দুল্লাহ ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের পূর্ব গোমাতলীস্থ বার আউলিয়া পাড়ার মৃত জকরিয়ার ছেলে ও কক্সবাজার তারাবনিয়ার ছড়া নুরুল কোরআন হাফেজ খানার শিক্ষক।

নিহতের বিষয়টি স্থানীয় ইউপি মেম্বার জিশান শাহরিয়ার নিশ্চিত করেছেন।

তিনি জানান, রবিবার বিকেল ৪টার দিকে নাতিন জামাতা মোহাম্মদ আব্দুল্লাহ’র সাথে বৃদ্ধা নানি শাশুড়ি গুরতাজ বেগমের মধ্যে তার নাতির মনোমালিন্য বিষয়ে তর্কাতর্কি হয়। ওই সময় নাতিন জামাতা ক্ষুব্ধ হয়ে লোহার রড় দিয়ে নানি শাশুড়ির মাথায় সজোরে আঘাত করেন। এতে বৃদ্ধা নানি শাশুড়ি গুরুতর আহত হলে মাটিতে লুটিয়ে পড়ে। ঘটনাস্থল থেকে পরিবারের সদস্যরা তাঁকে উদ্ধার করে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৬টার দিকে তিনি মারা যান।

এ ঘটনায় ঘাতক নাতিন জামাতাকে স্থানীয় এলাকাবাসী সহায়তায় আটক করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের উপস্থিতিতে চকরিয়া থানার এসআই মিজানুর রহমানের কাছে সোপর্দ করা হয়েছে।

চকরিয়া থানার উপপরিদর্শক (এস আই) মিজানুর রহমান বলেন, খুনের ঘটনায় জড়িত ঘাতক নাতিন জামাতাকে স্থানীয়রা আটক করে আমার কাছে তুলে দেন। পরে ওসির নির্দেশে থানায় নিয়ে যাওয়া হয়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মনজুরুল কাদের ভুঁইয়া জানান, খুনের ঘটনার বিষয়ে নিহতের পরিবারের পক্ষ থেকে এখনো কেউ থানায় এজাহার দায়ের করেনি। এজাহার পেলে পরবর্তী আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে ।