সরওয়ার কামাল, মহেশখালী;

মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে নৌবাহিনীর বিশেষ অভিযানে মহেশখালী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা কৃষক লীগের নেতা আবু ছালেহ এর বাড়ি থেকে পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া মালামাল জব্দ করেছে মহেশখালীতে কর্মরত বাংলাদেশ নৌবাহিনীর একটি দল।

১৪ই অক্টোবর সোমবার গোপন সংবাদের ভিত্তিতে মাতারবাড়ীর মগডেইল গ্রামের আবু সালেহ এর বাড়িতে অভিযান পরিচালনা করে নৌবাহিনী।

অভিযানকালে বাড়িটিতে থাকা বিভিন্ন ঘরে তল্লাশি করে মাতারবাড়ী পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া বিপুল পরিমাণ মালামাল পাওয়া যায়। যার মধ্যে রয়েছে জেনারেটর, রেফ্রিজারেটর, পাম্প, ব্যাটারি, অগ্নিনির্বাপণী বিভিন্ন উপকরণ, কম্পিউটারের বিভিন্ন পার্টস, প্রিন্টার, পানির পাইপ, উল্লেখযোগ্য সংখ্যক ফ্যান, গ্রিজার, রিবল্ভিং চেয়ার, সাবমারসিবল পাম্প, পোর্টেবল বেডের ফ্রেম, টিন, এ্যাংগেল বার ও ট্রান্স ফর্মার। মালামালসমূহ বিভিন্ন সময়ে মাতারবাড়ী পাওয়ার প্ল্যান্ট হতে একটি চক্র চুরির মাধ্যমে নিয়ে এসে আবু সালেহর বাড়িতে রাখেন বলে জানা যায়।

জব্দকৃত মালামালসমূহ পরবর্তী কার্যক্রমের জন্য মহেশখালী থানায় হস্তান্তর করা হয়। বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকাসমূহে অবৈধ অস্ত্র উদ্ধারসহ সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতিতে নিয়ন্ত্রণে নিয়মিত টহল ও অভিযান পরিচালনা করে যাচ্ছেন বাংলাদেশ নৌবাহিনী।