সিবিএন ডেস্ক:

বিগত আওয়ামী সরকারের পক্ষপাতিত্বের অভিযোগে অভিযুক্ত ছয় বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ। সর্বশেষ খবর অনুযায়ী, এই ছয় বিচারপতি হলেন– বিচারপতি খন্দকার দিলীরুজ্জামান, বিচারপতি এস এম মনিরুজ্জামান, বিচারপতি মো. আখতারুজ্জামান, বিচারপতি মাসুদ হোসেন দোলেন, বিচারপতি আমিরুল ইসলাম, এবং বিচারপতি শাহেদ নূরউদ্দিন।

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে সুপ্রিম কোর্টের একাধিক বিচারপতি এই তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেছেন। এর আগে, সকালেই ১২ বিচারপতিকে বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি চায়ের আমন্ত্রণ জানান। এই ১২ জনের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ রয়েছে। বিচারিক ক্ষমতা হারাবেন নাকি আপাতত ছুটিতে পাঠানো হবে, তা নিয়ে কিছুটা ধোঁয়াশা ছিল।

এমন পরিস্থিতিতে দুর্নীতিগ্রস্ত ও আওয়ামী পক্ষপাতিত্বের অভিযুক্ত বিচারপতিদের পদত্যাগের দাবিতে “বৈষম্য বিরোধী আইনজীবী সমাজ” সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করে। সকাল থেকে হাইকোর্ট ঘেরাওয়ের কর্মসূচি পালন করছে “বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন”। সংগঠনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলমের নেতৃত্বে ছাত্র-জনতা সকাল ১১টা থেকে এই কর্মসূচি পালন করছে।

এদিকে, কর্মসূচিকে কেন্দ্র করে হাইকোর্ট ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।