নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানের শুরুতে নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন অধ্যয়নরতরা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার প্রফেসর ড. তৌহিদ হোসাইন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষাবিদ লায়ন মুহাম্মদ মুজিবুর রহমান।

তিনি বলেন, ছাত্রজনতার রক্তের বিনিময়ে বিশ্ববিদ্যালয় অবৈধ চক্রের দখলমুক্ত হয়েছে। এখন আমরা শিক্ষাদীক্ষায় আন্তর্জাতিক মান নিশ্চিত করতে চাই।

ওরিয়েন্টেশনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ডীন প্রফেসর কাজী মুস্তাইন বিল্লাহ।

বিশ্ববিদ্যালয় পুনরুদ্ধারের পরিস্থিতি ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মুহাম্মদ হামিদুর রহমান।

এছাড়া ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রাজিদুল হক, বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক (পিআর এন্ড মিডিয়া) ইমাম খাইর, পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ সাইফুল্লাহ ও সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) আব্দুল খালেকসহ বিশিষ্টরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ আতাউল্লাহ খালেদ।

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মত আন্তর্জাতিক মান সমৃদ্ধ একটি প্রতিষ্ঠানের শিক্ষার্থী হতে পারে নিজেদের ধন্য মনে করেন নবাগতরা। তারা অনুভূতি প্রকাশ করে বক্তব্যও দেন।

শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক আদিতা বড়ুয়া, ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক তামান্না নওরীন আজম, আইন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক খান হাবিবা মুসতারিন, সিএসই বিভাগের চেয়ারম্যান আননদীপ বড়ুয়া, হসপিটালিটি এন্ড ট্যুরিজম ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক মিজানুর রহমান। এ সময় প্রক্টর বদিউল আলমসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের সুন্দর ও মনোরম পরিবেশে শিক্ষার প্রতি মনোনিবেশ করতে শিক্ষার্থীদের আহ্বান জানান ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. তৌহিদ হোসাইন চৌধুরী।

শিক্ষার্থী আসিফুজ্জামান সাজিন ও কাজি সাদিয়া আহমেদের সঞ্চালনায় বর্ণাঢ্য ওরিয়েন্টেশন ঘিরে পুরো ক্যাম্পাস নবাগত শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ছিল।