মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) পদে যোগদানের মাত্র ২৯ দিন পর বিচারক জান্নাতুল ফেরদৌস-কে আবারো চট্টগ্রামে বদলী করা হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) এ.এফ.এম গোলাম রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে বিচারক জান্নাতুল ফেরদৌস সহ সম পদমর্যাদার ৩ জন বিচারককে দেশের বিভিন্ন বিচারালয়, আইন ও বিচার বিভাগে পদায়ন করা হয়েছে।

বিচারক জান্নাতুল ফেরদৌসকে গত ৮ সেপ্টেম্বর আইন ও বিচার বিভাগের বিচার শাখার এক প্রজ্ঞাপনে চট্টগ্রামের মানবপাচার অপরাধ ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) এর পদ থেকে কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) পদে পদায়ন করা হয়েছিলো। তিনি গত ১৭ সেপ্টেম্বর কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক পদে যোগদান করেছিলেন। ২৯ দিন পর বুধবার (১৬ অক্টোবর) বিচারক জান্নাতুল ফেরদৌসকে কক্সবাজার থেকে আবারো চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক (জেলা জজ) পদে বদলী করা হয়। তবে কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক এর শূন্য পদে এখনো কাউকে নিয়োগ দেওয়া হয়নি।

একই প্রজ্ঞাপনে অন্য ২ জন বিচারকদের মধ্যে, নারায়ণগঞ্জ শ্রম আদালতের চেয়ারম্যান (জেলা জজ) কিরণ শংকর হালদারকে ঢাকার শ্রম আপীল ট্রাইব্যুনালের সদস্য (জেলা জজ) পদে এবং আইন ও বিচার বিভাগের উপসচিব (জেলা জজ) মাকসুদা পারভীনকে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। এসব বিচারকদের আগামী ২০ অক্টোবরের মধ্যে পরবর্তী জ্যেষ্ঠ কর্মকর্তা অথবা দপ্তর প্রধান কর্তৃক মনোনীত কর্মকর্তার নিকট দায়িত্ব হস্তান্তর করে বদলীকৃত নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।